পুরনো শাড়িতে নতুন স্টাইল, মায়ের শাড়িতেই আধুনিকা হোন মেয়েরা

শাড়ি দিয়ে কিন্তু অনায়াসেই বানিয়ে নেওয়া যায় বেশ কিছু ওয়েস্টার্ন আউটফিট। কিংবা ফিউশন করেও পরা যায় এইসব শাড়ি। 

পুরনো শাড়িতে নতুন স্টাইল, মায়ের শাড়িতেই আধুনিকা হোন মেয়েরা
মায়ের শাড়িতে সাজুন মেয়েরা।
Follow Us:
| Updated on: May 09, 2021 | 5:50 PM

মায়ের শাড়ির প্রতি মেয়েদের সবসময়ই একটা আলাদা ভাললাগা থাকে। ছোট বেলায় মায়ের শাড়ি পরে সরস্বতী পুজোয় স্কুলে যাওয়া হোক, কিংবা বড় হয়ে বিয়েবাড়িতে মায়ের শাড়ি পরে স্টাইল— বাঙালি বাড়িতে অন্তত একুশ শতকেও এই চল রয়েছে। কিন্তু কিছু শাড়ি বেশ শৌখিন নয়। অনেকবার পরা হয়ে গেলে আর সেই জৌলুস থাকে না হয়তো। কিন্তু ফেলে দেওয়ার মত দশাও হয় না। এইসব শাড়ি দিয়ে কিন্তু অনায়াসেই বানিয়ে নেওয়া যায় বেশ কিছু ওয়েস্টার্ন আউটফিট। কিংবা ফিউশন করেও পরা যায় এইসব শাড়ি।

পুরনো শাড়ির নতুন মিশেল-

১। শাড়ি দিয়ে সালোয়ার কিংবা ধোতি প্যান্ট বানানোর কনসেপ্ট এখন বেশ পুরনো। একসময় পুরনো শাড়ি দিয়ে পাতিয়ালা প্যান্ট তৈরিও ফ্যাশন ট্রেন্ড ছিল। কিন্তু এইসবকে ছাপিয়ে বর্তমানে শাড়ি দিয়ে স্কার্ট বানানোর হুজুগই বেশি। যদি পুরনো কোনও সিল্কের শাড়ি বা ফ্লোরাল প্রিন্টের শিফন শাড়ি থাকে, তাহলে বেশ ঘেরওয়ালা লং স্কার্ট বানানো যায়। একটু গর্জাস লুক দিয়ে স্কার্টের তলায় লাগিয়ে নিতে পারেন চওড়া জরি বা ভেলভেটের পাড়। অথবা মোতি দিয়ে ডিজাইনও করাতে পারেন।

২। মায়ের পুরনো ঢাকাই কিংবা তসর অথবা গরদের শাড়ি, যেগুলোর লুকস একটু সাধারণ (এলিগ্যান্ট কিন্তু জমকালো নয়), সেইসব শাড়ির সঙ্গে অবশ্যই পরুন গর্জাস ব্লাউজ। আর এক্ষেত্রে শাড়ি পরার স্টাইল একটু বদলে দিন। মহারাষ্ট্রের স্টাইল কিংবা দক্ষিণী স্টাইলে শাড়ি পরতে পারেন। এছাড়া সায়ার বদলে ব্যবহার করতে পারেন চিনোজ বা লেগিংস। আপনার শাড়ি পরার কায়দা যত অভিনব হবে, দেখতে ততই ভাল লাগবে। চিনোজ বা লেগিংসের উপর শাড়ি পরলে জমকালো একটা বেল্ট ব্যবহার করুন। এতে শাড়ি খুলে যাওয়ার সম্ভাবনা কমবে। সেই সঙ্গে একটু অন্যরকম লুকসও আসবে আপনার সাজপোশাকে।

আরও পড়ুন- কেমন হবে কুর্তির গলার ডিজাইন? ফ্যাশনে কোনটা ট্রেন্ডিং?

৩। লং, শর্ট, এ-লাইন— যেকোনও ধরণের ফ্রক বা জামাও বানিয়ে নেওয়া যায় শাড়ি দিয়ে। এছাড়া কুর্তি বানানোর অপশন তো রয়েইছে। এক্ষেত্রে সুতি, লিনেন বা হ্যান্ডলুমের শাড়ি ব্যবহার করতে পারেন। শিফন শাড়ি দিয়েও লং এ-লাইন ফ্রক বানালে দেখতে খুবই সুন্দর লাগবে।