শাড়ি ক্যারি করবেন কী করে ভাবছেন, পরিবর্তে ট্রাই করে দেখতে পারেন এই দেশি পোশাকগুলি

শাড়ির আঁচল থেকে কুচি পুরো বিষয়টা সঠিকভাবে ক্যারি করা কিন্তু মোটেই সহজ কথা নয়। যারা কাছে শাড়ি সামলানোটা একটা চ্যালেঞ্জ তাদের জন্য রইল আজ দারুণ কিছু টিপস।

শাড়ি ক্যারি করবেন কী করে ভাবছেন, পরিবর্তে ট্রাই করে দেখতে পারেন এই দেশি পোশাকগুলি
প্রিয়াঙ্কা চোপড়া
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 6:24 AM

শাড়ি, এমন একটি পোশাক যা পরলে সবসময় সুন্দর দেখতে লাগে মেয়েদের। তবে শাড়িতে দেখতে যতটা ভাল লাগে, তা সামলাতে গেলে কিন্তু সত্যিই ট্যালেন্ট লাগে। শাড়ির আঁচল থেকে কুচি পুরো বিষয়টা সঠিকভাবে ক্যারি করা কিন্তু মোটেই সহজ কথা নয়। যারা কাছে শাড়ি সামলানোটা একটা চ্যালেঞ্জ তাদের জন্য রইল আজ দারুণ কিছু টিপস। শাড়ির বদলে এমন কিছু দেশি স্টাইল রপ্ত করতে পারেন তা দেখতেও বেশ লাগে অথচ কোনও ঝামেলা হয় না।

মেখলা চাদর

অসমের এটি একটি ট্রেডিশনল পোশাক । এর দুটি অংশ । মেখলা এবং চাদর।মেখলা হল যা অনেকটা স্কার্টের মতো করে পরা যায়। আর চাদর হল অনেকটা শাড়ির আঁচলের মতো। যেমনভাবে আঁচল দেওয়া হয় তেমনিই চাদর উপর দিয়ে দিতে হয়। অনেকটা টু পিসের মতো হয় এই পোশাক।

পালাজ়ো শাড়ি

পালাজ়ো শাড়ি হল নিচের অংশটি পালাজ়ো প্যান্টের মতো। শাড়ির কুচি সামলানোর ঝক্কি থেকে মক্তি পাওয়ার মতো এমন সহজ উপায় আর কিছু হতে পারে না। আর অন্যদিকে শাড়ির আঁচল দেখে মনেই হবে না যে ট্রেডিশনল শাড়ি নয়।

প্যান্ট সঙ্গে শাড়ি

ভাবছেন শাড়ির সঙ্গে প্যান্ট আবার কীভাবে যেতে পারে ! যদি আপনি নিজের ফ্যাশন সম্পর্কে আত্মবিশ্বাসী হন তাহলে কোনও কথাই নেই। তাহলে খুব সহজেই শাড়িকে প্যান্টের উপর দিয়ে জড়িয়ে নিতে পারেন। ভাবছেন এ শুধুমাত্র তারকাদেরই সম্ভব। না কখনই নয় প্যান্টের সঙ্গে শাড়ির মেলবন্ধন কিন্তু আপনাকে অনেক সমস্যা থেকে বাঁচাবে। শাড়ি খুলে যাওয়ার প্রবণতা খুব কম থাকে যদি প্যান্টের সঙ্গে ঠিক করে পরতে পারেন শাড়ি। একবার চেষ্টা করতে ক্ষতি কী তাই না!