Durga Puja Fashion 2022: লাস্ট মিনিট ‘ছাত্রবন্ধু’, ঠাকুর দেখতে বেরনোর আগে পোশাকের যে সব খুঁটিনাটি দেখতেই হবে

Puja Fashion Tips: যে কোনও পোশাক পরার আগে ব্রা আর প্যান্টি দেখে কিনুন। তবেই পোশাকও শরীরে ফিট হবে ভাল, দেখতেও লাগবে সুন্দর

Durga Puja Fashion 2022: লাস্ট মিনিট 'ছাত্রবন্ধু', ঠাকুর দেখতে বেরনোর আগে পোশাকের যে সব খুঁটিনাটি দেখতেই হবে
ঠাকুর দেখতে যাওয়ার আগে যা কিছু মাথায় রাখবেন
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 8:00 PM

পুজো মানেই সুন্দর করে সেজে-গুজে ঠাকুর দেখতে বেরনো, বন্ধুদের সঙ্গে আড্ডা আর ছবি তোলা মাস্ট। হোয়্যাটস অ্যাপ গ্রুপে চলছে শেষ মুহূর্তের প্ল্যানিং। শাড়ি নাকি গাউন- তা নিয়ে চ্যাটিংয়েই চলছে তর্জা। কখনও কাঠফাটা রোদ, কখনও ঘ্যানঘ্যানে বৃষ্টি- আর্দ্রতাজনিত অস্বস্তি তুঙ্গে। আর তাই অনেকেই শাড়ি এড়িয়ে যেতে চাইছেন। পুজোয় অনেকেই যেমন শাড়ি পরবেন তেমনই অনেকে শর্ট ড্রেসও পরবেন। তবে বাইরে বেরিয়ে কোনও সমস্যায় পড়লে সেই পরিস্থিতির সামাল দিতে হবে আপনাকেই। হাতের সামনে রাখুন তাই এই কয়েকটি টিপস। যে কোনও ঝামেলা সহজেই উতরে যেতে পারবেন।

যা কিছু করবেনই 

পুজোয় যেমন সুন্দর পোশাক পরবেন তেমনই নিজেকেও সুন্দর করে রাখতে হবে। তাই আগে থেকেই ওয়্যাক্সিং সেরে রাখুন। হাত, আন্ডার আর্মস তুলে ফেলতে ভুলবেন না। এতে ঘামও কম হবে। অনেকেই শর্ট ড্রেস পরবেন, জিন্স পরবনে। তাই পায়েও অবশ্যই ওয়াক্স করে নেবেন।

আই ব্রো, আপার লিপ করতে ভুলবেন না। এতে মুখ পরিষ্কার লাগে। মেকআপ ঠিকমতো বসে। দেখতে ফ্রেশ লাগে।

ফেশিয়াল করার সময় না পেলে আগে থেকেই ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করুন। বাইরে বেরনোর আগে মুখে বেসম, মধু, লেবু আর কাঁচা দুধ দিয়ে বানানো ফেসপ্যাক ব্যবহার করুন।

বাইরে  বেশ গরম। তাই সঙ্গে স্লিং ব্যাগ না রেখে বড় সাইড ব্যাগ নিন। সেই ব্যাগে একটা জলের বোতল, ছাতা, ওয়েট টিস্যু কিন্তু অবশ্যই রাখবেন।

যদি শাড়ি পরেন

সার্টিনের পেটিকোটের পরিবর্তে সব সময় সুতির পেটিকোট পরুন। এতে শাড়ি ভাল ভাবে বসে।

শাড়ি পরলে প্যাডেড ব্রা ব্যবহার করুন। এতে ব্লাউডের কাট ভাল বোঝা যায়। এছাড়াও ব্লাউজে প্রিন্সেস কাটই সবচাইতে বেশি ভাল লাগে।

ব্যাগে অবশ্যই একটা সেপটিফিন রাখবেন। প্রয়োজনে কুঁচিতে পিন করে রাখতে ভুলবেন না।

যদি একদিনে একাধিক পরিকল্পনা থাকে তাহলে শাড়ির সঙ্গে ট্রেন্ডি বেল্টও ব্যবহার করতে পারেন। এতে লুকেও একটা পরিবর্তন আসে।

রিপড ডেনিম পরলে 

রিপড ডেনিম পরলে দেখতে খুল স্মার্ট লাগে। তবে খোঁচ লেগে প্যান্ট ছিঁড়ে যাওয়ার ভয়ও থাকতে পারে। সেক্ষেত্রে ভিতরে বয়শর্ট পরুন। এতে নিজেও আরাম পাবেন, শরীরে কোনও অস্বস্তিও থাকবে না। সেই সঙ্গে নিজেও থাকবেন সুরক্ষিত।

শার্ট পরলে 

ডেনিম কিংবা হোয়াইট শার্ট মেয়েরা পরলে দেখতে বেশ লাগে। তবে যাঁদের স্তন ভারী তাঁদের শার্টের বোতামের মধ্যিখানে ফাঁকা থেকে যায়। এক্ষেত্রে ব্যাগে ডাবল সাইট টেপ রাখুন। ফাঁকা জায়গায় ওই টেপ লাগিয়ে রাখলে শার্টের মুখ ফাঁকা হয়ে থাকবে না।

বডিকন ড্রেস পরলে 

বডিকন ড্রেস পরলে সঙ্গে সেমলেস ব্রা পরতে পারেন। এই ব্রা একদম সঠিক মাপে বানানো থাকে। যার ফলে এই ড্রেস পরলে আরামদায়ক ভাবে ঘোরা যায়। এছাড়াও এই বডিকন পোশাকের সঙ্গে সেমলেস প্যান্টি আর টং পরতে পারেন (Seamless Panties and Thongs)। এতে প্যান্টিলাইন বোঝা যায় না।