ভ্যালেন্টাইনের সঙ্গে এবছরই প্রথম ডেট? পোশাক থেকে মেকআপ, কী কী খেয়াল রাখবেন

আপনি যে ধরণের পোশাক এবং মেকআপে স্বাচ্ছন্দ্য বোধ করেন সেটাই নিজের জন্য বেছে নিন।

ভ্যালেন্টাইনের সঙ্গে এবছরই প্রথম ডেট? পোশাক থেকে মেকআপ, কী কী খেয়াল রাখবেন
প্রেমের মরশুমে বাঙালির এবার ডবল সেলিব্রেশন।
Follow Us:
| Updated on: Feb 06, 2021 | 9:32 PM

সামনেই সরস্বতী পুজো। তারপরই ভ্যালেন্টাইনস ডে। প্রেমের মরশুমে বাঙালির এবার ডবল সেলিব্রেশন। আর উৎসব যখন আসছে তখন সাজগোজ তো করতেই হবে। এদিকে করোনার দাপট কমলেও প্রভাব একেবারেই যায়নি। অতএব মাস্ক-স্যানিটাইজারের সতর্কতাও বজায় রাখতে হবে। সব নিয়ম মাথায় রেখেই তাই বেছে নিতে হবে পোশাক থেকে মেকআপ।

অনেকেই হয়তো এবছর প্রথমবার প্রিয়জনের সঙ্গে ভ্যালেন্টাইনস ডে পালন করবেন। কেউবা প্রথমবার যাবেন ডেটে। তাঁদের জন্য রইল স্পেশ্যাল কিছু টিপস। একটা বিষয় সবসময় খেয়াল রাখবেন, আপনি যে ধরণের পোশাক এবং মেকআপে স্বাচ্ছন্দ্য বোধ করেন সেটাই নিজের জন্য বেছে নিন।

কী কী খেয়াল রাখবেন?  

১। কী পোশাক পরবেন এটা অবশ্যই নির্ভর করছে আপনার উপর। যদি আপনি ওয়েস্টার্ন আউটফিটে স্বাচ্ছন্দ্য বোধ করেন তাহলে সেটাই পরুন। জিনস-টপ, ফ্রক, গাউন, যেটা ইচ্ছে সেটাই পরতে পারেন। ফ্লোরাল প্রিন্টের ফ্রক এখন ফ্যাশনে ইন। আর একরঙা গাউন তো অনেকেরই পছন্দ। যদি ট্র্যাডিশনাল পোশাক আপনার পছন্দের তালিকায় শীর্ষে থাকে তাহলে বেছে নিন সেই ধরণের পোশাক। কুর্তি-লেগিংস বা চুড়িদার কিংবা লং কুর্তা আর প্লাজো, আনারকলি লং কুর্তি থাকতে পারে আপনার স্টাইলে। যাঁরা শাড়ি পরতে ভালবাসেন তাঁরা অবশ্যই পরুন। সঙ্গে ম্যাচিং গয়না আর ব্যাগ নিতে ভুলবেন না। ঘড়ি পরার শখ থাকলে সেটাও পরতে পারেন।

২। শীত এখনও পুরোপুরি যায়নি। অতএব সঙ্গে রাখুন শীতের পোশাক। ওয়াস্টার্ন আউটফিটের সঙ্গে থাকুক জ্যাকেট, হুডি বা সোয়েটার। স্টাইলিশ মাফলারও আজকাল ফ্যাশনে ইন। আর শাড়ি পরলে শাল কিংবা লং কোট আদর্শ জুরিদার।

৩। নজর দিন অ্যাকসেসরিজের উপর। অর্থাৎ ব্যাগ, ঘড়ি, জুতো এসবও পোশাকের সঙ্গে মিলিয়েই বেছে নিন। আজকাল হিল জুতোর তুলনায় ফ্ল্যাট জুতো ফ্যাশনে ট্রেন্ডিং। সেক্ষেত্রে যেটা পরে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন সেটাই পরুন। পোশাকের সঙ্গে মানানসই ছিমছাম গয়নাও বেছে নিন। ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে বাহারি কানের দুল কিংবা রিস্টলেট পরতে পারেন। শাড়ির সঙ্গে একটু ভারী গয়না পরা যায়। জাঙ্ক জুয়েলারিতে এখন বাজার ভরে গিয়েছে। বিশেষ করে লম্বা জমকালো ঝুমকো এখন ভীষণ ভাবে জনপ্রিয়।