গরমে আরাম পেতে এই চার ধরণের পোশাক এড়িয়ে চলুন…

গরমে সুতির পোশাকই ভাল। ঘাম শুষে নেবে ও আরামদায়ক পোশাকের কদর ভারতে বেশি জনপ্রিয়। হালকা, বেশি খেয়াল রাখতে হয় না এমন পোশাক গরমের জন্য উপযুক্ত।

গরমে আরাম পেতে এই চার ধরণের পোশাক এড়িয়ে চলুন...
গরমে আরাম পেতে এই চার ধরণের পোশাক এড়িয়ে চলুন...
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 5:15 PM

এই গরমে অফিসে বা কোনও ঘরোয়া অনুষ্ঠান বা বিয়ের অনুষ্ঠানেও সুতির নানারকম পোশাক পরা অধিকাংশের পছন্দ। কিন্ত এই গরমের মরসুমে গায়ে র‌্যাসেস, জ্বালা জ্বালা ভাব ধরছে, ভুল পোশাক পরছেন না তো। অনেকেই এই সময় ভুল ফেবরিকের পোশাক পরে থাকেন। এই গরমে পোশাকের ক্ষেত্রে যে যে ভুলগুলি করবেন না, সেগুলি হল…

সিল্ক বা সাটিন

এই সময়ে সিল্ক ও সাটিনের তৈরি পোশাক এড়িয়ে চলুন। সন্ধের পার্টি বা ককটেল পার্টির জন্য ঠিক থাকলেও গরমে যতটা সম্ভব সুতির পোশাক পরার চেষ্টা করুন। সিল্ক বা সাটিনের পোশাক গরমের জন্য আরামদায়ক তো নয়ই, আরও ঘর্মাক্ত করার জন্য সিল্ক বা সাটিন পোশাক যথেষ্ট।

পলিস্টার

ফ্লোরাল প্রিন্ট বা উজ্জ্বল রঙের পলিস্টার ফেবরিকের পোশাক বেশ জনপ্রিয়। কিন্তু গরমের জন্য একেবারেই উপযুক্ত নয়। এই ফেবরিকের পোশাকে শরীরে অস্বস্তি তৈরি হয়, বেশি করে ঘাম বের হতে থাকে। ঘাম শুষে নেওয়ার ক্ষমতাও থাকে না এতে।

ডেনিম

গরম আবহাওয়ায় ডেনিম না পরাই বুদ্ধিমানের। তপ্ত গরমে শরীরকে ঠান্ডা রাখতে ডেনিমের জিন্স বা শার্ট না পরাই ভাল। শরীর থেকে ঘাম বের হলে এই ফেবরিকের শুষে নেওয়ার ক্ষমতা থাকে না। গরমে শরীর আরও হাঁসফাঁস করে। আরামদায়ক পোশাক চাইলে ডেনিমের পোশাক এড়িয়ে চলুন।

ভেলভেট

ভারতে যে ধরণের রুক্ষ ও শুষ্ক জলবায়ু তাতে ভেলভেটের পোশাক একেবারেই চলে না। ভারী ও মোটা এই ফেবরিক শীতকালের জন্য উপযুক্ত। গরমে যে কোনও পার্টিতেও এই ধরণের ফেবরিক এড়িয়ে চলার চেষ্টা করুন। গরমে অনেকেই ভেলভেটের শাড়ি, ট্রাউজারস পরে থাকেন। সেগুলি থেকে যতটা সম্ভব দূরে থাকুন।

লেস ও নেট

ভাবছে গরমে কুল থাকলে লেস ও নেটের পোশাক পরবেন। এই ধরণের সিনথেটিক ফেবরিক ত্বকের জন্য একেবারেই উপযুক্ত নয়। শরীরকে ব্যাথা দিতে এই ধরণের পোশাক পরতেই পারেন। পোশাকের আনাচেকানাচের খোঁচায় চুলকানি, লাল র‌্যাসেস বের হতে পারে।