Astami Saree Look: চেনা ছক ভাঙুন, মহাঅষ্টমীর শাড়ি সাজে আনুন টুইস্ট

Fashion Tips For Durga Puja: সিল্ক, তাঁত, তসর, অরগ্যাঞ্জা, খাদি, টিস্যু, হ্যান্ডলুম, পচমপল্লী—শাড়ির তালিকা ক্রমশ বাড়তেই থাকবে। কিন্তু কীভাবে স্টাইল করবেন, জানুন...

Astami Saree Look: চেনা ছক ভাঙুন, মহাঅষ্টমীর শাড়ি সাজে আনুন টুইস্ট
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 9:00 AM

ষষ্ঠী থেকে আকাশের মুখভার। সপ্তমীরও বৃষ্টিকেও উপেক্ষা করে চলেছে প্যান্ডেল হপিং। আর আজ মহাঅষ্টমী। যতই শরতের আকাশের মেঘের আনাগোনা থাক না কেন, পুজোর আনন্দকে মাটি হতে দেওয়া যাবে না। তাই বৃষ্টিকে উপেক্ষা করে অষ্টমীতে শাড়ি পরতেই হবে। যদিও অষ্টমীর সঙ্গে বাঙালি মহিলাদের শাড়ির প্রতি প্রেম চিরকালের। অষ্টমীর অঞ্জলি, প্রথম শাড়ি, পুজোর প্রেম—সব মেয়েরাই অপেক্ষা করে থাকে এই বিশেষ দিনের জন্য। জীবনের প্রথম শাড়িটা মায়ের হলেও, অষ্টমীতে সেরা সুন্দরী হয়ে উঠতে চায় প্রতিটা নারী।

সিল্ক, তাঁত, তসর, অরগ্যাঞ্জা, খাদি, টিস্যু, হ্যান্ডলুম, পচমপল্লী—শাড়ির তালিকা ক্রমশ বাড়তেই থাকবে। অষ্টমী হচ্ছে এমন একটা দিন, এ দিন যে শাড়িই আপনি পরুন না কেন, প্রতিটা মেয়েকে অপরূপা লাগে। তবে শাড়ি বাছাইয়ের সিদ্ধান্তটা আমরা আপনার উপরই ছেড়ে দিলাম। বরং শাড়ির সঙ্গে কী ধরনের ব্লাউজ পরবেন কিংবা কীভাবে আপনার শাড়ি লুকে টুইস্ট আনবেন, তার টিপস রইল আপনার জন্য…

অষ্টমীর সকাল মানেই একসঙ্গে অঞ্জলি দেওয়া। সুতরাং, অষ্টমীর সাবেকি সাজের সঙ্গে জমাকালো লুক তৈরি করতে পারেন। তাই এমন ব্লাউজ বেছে নিন যাতে রয়েছে সাবেকির ছোঁয়া। খোলা পিঠের চাইতে এখন সুঁচ-সুতোয় ফুটিয়ে তোলা দুর্গাপুজো ছবিই বেশি ইন। অর্থাৎ অষ্টমীর সকালে আগমনী নকশা আঁকা ব্লাউজ দিয়ে শাড়ি পরতে পারেন। এতে ফুটে উঠবে সাবেকিয়ানা।

অষ্টমীর রাত অর্থাৎ দুর্গাপুজো আরও জমাকালো হয়ে উঠছে। আর অষ্টমীর রাতে সাজেও শাড়ি রয়েছে। তবে এবার টুইস্ট আনুন ব্লাউজে। অষ্টমীর জমাটি সাজে শাড়ি পরুন শার্ট কিংবা ক্রপ টপ দিয়ে। এমনকী সাদা ন্যুডল স্ট্র্যাপ বা ট্যাঙ্ক টপ দিয়েও আপনি শাড়ি পরতে পারেন। যখন শাড়ির সঙ্গে মানানসই ব্লাউজ খুঁজে পাবেন না, তখন বেছে নিতে পারেন এর মধ্যে একটা।

সাদা শার্ট দিয়ে শাড়ি পরার চল এখন আর নতুন নয়। তবে গাঢ় রঙের হ্যান্ডলুম শাড়ি সঙ্গে সাদা শার্ট, অক্সিডাইজ়ের গয়না আর হালকা মেকআপ করলেই জমে যেতে পারে আপনার অষ্টমী। একইভাবে, ক্রপ টপ কিংবা ট্যাঙ্ক টপকে শাড়ি ফ্যাশানের সঙ্গে জুড়ে দিতে পারেন। ব্লাউজের বদলে একবার এই ধরনের ওয়েস্টার্ন পোশাক দিয়ে শাড়ি পরেই দেখুন না! হতে পারে এটা আপনার সেরা অষ্টমী হয়ে গেল।

খুব বেশি হলে কুর্তি দিয়েও শাড়ি পরতে পারেন। তবে অষ্টমীর সন্ধ্যেতে এই লুক আপনার নাও নজর কাড়তে পারে। বরং ক্রপ টপের সঙ্গে যখন আপনি শাড়ি পরবেন তখন ব্যবহার করুন একটা বেল্ট। এখন শাড়ির সঙ্গে কোমরে বেল্ট বাঁধার ফ্যাশান ইন। তবে বেল্টের সঙ্গে যাতে শাড়ির সঙ্গে মানানসই হয় সে দিকে খেয়াল রাখুন। ব্যস তাহলেই আপনি হয়ে উঠতে পারে শারদ সুন্দরী।