সকালে উঠে পেট ভরান মজাদার বানানা জ্যাম মিল্কশেক দিয়ে, বানাবেন কীভাবে?

ব্রেকফাস্টে ট্যুইস্ট আনতে মজাদার ও স্বাস্থ্যকর কিছু বানাতে চান? তাহলে এই রেসিপি আপনার জন্য একদম পারফেক্ট। সকালে উঠে চটজলদি বানিয়ে নিতে পারেন বানানা জ্যাম মিল্কশেক। কীভাবে বানাবেন এই প্রোটিনে ভরপুর মিল্কশেকটি। জেনে নিন এখানে...

  • TV9 Bangla
  • Published On - 18:40 PM, 8 Apr 2021
সকালে উঠে পেট ভরান মজাদার বানানা জ্যাম মিল্কশেক দিয়ে, বানাবেন কীভাবে?
ছবিটি প্রতীকী

সকালের খাবার সবসময় বেশি পরিমাণে করা উচিত। এই পরামর্শই দেন চিকিত্‍সকরা। কিন্তু ওয়ার্ক ফ্রম হোম বা অফিসের তাড়াহুড়োর মধ্যে ঠিকমতো ব্রেকফাস্ট করতে পারেন না। পেটপুরে প্রোটিন ও ভিটামিন সমৃদ্ধ খাবার খেতে চাইলে বানানা জ্যাম মিল্কশেক (Banana Jam Milkshake) ট্রাই করতে পারেন।

একমিনিটের মধ্যেই বানিয়ে ফেলতে পারবেন এই প্রোটিন মিল্কশেক। সকালে উঠেই যে যে উপকরণ দিয়ে এই স্বাস্থ্যকর ও সুস্বাদু মিল্কশেক বানাবেন তা একঝলকে দেখে নিন…

কী কী লাগবে:

১/৪ রোস্টেড বাদাম ( খোসা ছাড়ানো), একটি পাকা কলা, ২ টেবিল চামচ জ্যাম, হাফ টেবিল চামচ পাউডারড সুগার, ১/৮ চা চামচ এলাচের পাউডার।

আরও পড়ুন: ফ্রিজে ডিম ছাড়া কিছু নেই! জল আর নুন মিশিয়ে বানিয়ে ফেলুন এই সুস্বাদু রেসিপি

কীভাবে বানাবেন:

সব উপকরণ একটি গ্রিন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। তাতে এক স্কুপ ভ্যানিলা আইস ক্রিম, এককাপ কাচা দুধ, ৪-৫টি আইস কিউব দিয়ে ফের একবার ভালো ব্লেন্ড করুন। মিল্কশেক বানানো হয়ে গেলে একটি সুন্দর গ্লাসে ঢেলে নিন। পরিবেশনের সময় একটি মিন্ট পাতা , ড্রাই ফ্রুটস কুঁচনো, কাজু বাদাম ছড়িয়ে দিতে পারেন। ঠান্ডা ঠান্ডাও পরিবেশন করতে পরেন।