বিরিয়ানিতে সোনা! ২৩ ক্যারেট গোল্ড রয়েছে দুবাইয়ের রয়্যাল বিরিয়ানিতে

Bombay Borough, দুবাই ইন্টারন্যাশনাল ফিন্যানশিয়াল সেন্টার (ডিআইএফসি)-তে রয়েছে এই রেস্তোরাঁ। এই রেস্তোরাঁয় পাওয়া যাচ্ছে 'রয়্যাল গোল্ড বিরিয়ানি'।

বিরিয়ানিতে সোনা! ২৩ ক্যারেট গোল্ড রয়েছে দুবাইয়ের রয়্যাল বিরিয়ানিতে
ব্রিটিশ আদলে তৈরি হয়েছে এই রেস্তোরাঁ। তবে নামে রয়েছে ভারতীয় বাহার। খাবারের মেনুতেও রয়েছে ভারতের ছোঁয়া।
Follow Us:
| Updated on: Feb 24, 2021 | 3:52 PM

বিরিয়ানি, নাম শুনলেই ঠোঁটে ফুটে ওঠে হাসি। মনে মনে আপনি বলতে থাকেন, ‘আহা, আহা’। মোগলাই এই পদ খেতে ভালবাসেন না এমন লোকের সংখ্যা নেহাতই হাতে গোনা। যত খরচাই হোক না কেন, পকেট ধসিয়ে মাঝে মাঝেই ভোজনরসিকরা জমিয়ে খান বিরিয়ানি।

কিন্তু ঠিক কত টাকা দেবেন আপনি বিরিয়ানির জন্য? ২০ হাজার!

দুবাইয়ের একটি রেস্তোরাঁয় এখন পাওয়া যাচ্ছে ২০ হাজার টাকার বিরিয়ানি। এই রেস্তোরাঁর বিরিয়ানিকেই এখন বলা হচ্ছে ‘দুবাইয়ের সবচেয়ে দামি বিরিয়ানি’। আপনি এত পয়সা দিয়ে এই মহার্ঘ বিরিয়ানি খাবেন কিনা জানা নেই, তবে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয় হয়েছে বিশ হাজারের বিরিয়ানি। ইনস্টাগ্রামে খাদ্যপ্রেমীরা ঢেলে শেয়ার করছেন এই বিরিয়ানির ছবি।

Bombay Borough, দুবাই ইন্টারন্যাশনাল ফিন্যানশিয়াল সেন্টার (ডিআইএফসি)-তে রয়েছে এই রেস্তোরাঁ। এই রেস্তোরাঁয় পাওয়া যাচ্ছে ‘রয়্যাল গোল্ড বিরিয়ানি’। সুবিশাল সোনার থালায় পরিবেশন করা হচ্ছে এই বিরিয়ানি। সঙ্গে থাকছে ২৩ ক্যারাট সোনার পাতা। জানা গিয়েছে, এই পাতা খাদ্যযোগ্য। দুবাইয়ের মুদ্রায় এই খাবারের দাম ডিএইচ ১০০০, ভারতীয় মুদ্রায় যার মূল্য ২০,০০০ টাকা।

ব্রিটিশ আদলে তৈরি হয়েছে এই রেস্তোরাঁ। তবে নামে রয়েছে ভারতীয় বাহার। খাবারের মেনুতেও রয়েছে ভারতের ছোঁয়া। রয়্যাল গোল্ড বিরিয়ানি প্ল্যাটারে রয়েছে, কেশর দেওয়া বিরিয়ানি রাইস। তার উপরে টপিং হিসেবে থাকছে গোল্ড লিফ কাবাব। কাশ্মিরি ল্যাম্ব শিক কাবাব, পুরনো দিল্লির ল্যাম্প চপ। রাজপুত চিকেন কাবাব, মুগলাই কোফতা এবং মালাই চিকেন রোস্ট। এছাড়াও থাকছে বিভিন্ন রকমের চাটনি, রায়তা, সস এবং আরও অনেক কিছু।

আগে থেকে এই পদের জন্য বুকিং করার অপশনও থাকছে। আর রেস্তোরাঁয় গিয়ে অর্ডার দিলে খাবার আসতে সময় লাগবে ৪৫ মিনিট। রেস্তোরাঁর তরফে ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করা হয়েছে। সেখানে বলা হয়েছে, “এই রয়্যাল খাবার খাওয়ায় অভিজ্ঞতা অভিনব হবে। বিশাল থালায় পরিবেশন করা হবে এই বিরিয়ানি। আর গোল্ড বিরিয়ানি সাজানো হয়েছে ২৩ ক্যারেট এডিবেল গোল্ড দিয়ে।”