Qatar World Cup 2022: দোহায় দেদার বিক্রি হচ্ছে ফ্রায়েড চিকেন, বিশ্বকাপের প্রথম দিনে আপনিও রেঁধে নিতে পারে এই স্ন্যাকস

megha

megha |

Updated on: Nov 20, 2022 | 8:24 AM

Fried Chicken Recipe: আজ থেকে শুরু হচ্ছে কাতারে ফুটবল বিশ্বকাপ। প্রকাশ্যে মদ্যপানে নিষেধাজ্ঞা থাকলেও সে দেশে কিন্তু ফ্রায়েড চিকেন খাওয়ায় কিন্তু কোনও বাধা নেই।

Qatar World Cup 2022: দোহায় দেদার বিক্রি হচ্ছে ফ্রায়েড চিকেন, বিশ্বকাপের প্রথম দিনে আপনিও রেঁধে নিতে পারে এই স্ন্যাকস

উৎসব মানেই পেটপুজো। ভাবছেন এখন কীসের উৎসব? ফুটবলের উৎসব। আজ থেকে শুরু হচ্ছে কাতারে ফুটবল বিশ্বকাপ। প্রকাশ্যে মদ্যপানে নিষেধাজ্ঞা থাকলেও সে দেশে কিন্তু ফ্রায়েড চিকেন খাওয়ায় কিন্তু কোনও বাধা নেই। বরং, ৩০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা গায়ে মেখে ফুটবলপ্রেমীদের ভিড় জমছে ফ্রায়েড চিকেনের দোকানের সামনে। সম্প্রতি কিছু ছবি টুইটারে ভাইরাল হয়েছে। দোহার মেসিলিয়া মেট্রো স্টেশনের বাইরে ফ্রায়েড চিকেন কিনতে ফুটবলপ্রেমীদের লম্বা লাইন। সৌদি আরবের এক বিখ্যাত ফাস্ট ফুড সংস্থা বিশ্বকাপ উপলক্ষে চারটি ট্রাক বসিয়েছে, যেখানে দেদারে বিক্রি হচ্ছে ফ্রায়েড চিকেন।

ফুটবলের উৎসবে কাতারে ভিড় জমলেও, বিশ্বকাপের প্রথম দিনের খেলা দেখার উত্তেজনা আপনার মধ্যেও রয়েছে নিশ্চয়ই। ফুটবলের সবচেয়ে বড় উৎসবের আঁচ আরব সাগর পেরিয়ে আপনার গায়েও যে লাগবে সেটা জানা কথা। যতই হোক বাঙালিও তো ফুটবলপ্রেমী। রবিবারের সন্ধ্যা, বিশ্বকাপ আর সঙ্গে মুখরোচক খাবার থাকবে না তা হয় নাকি! কাতারে গিয়ে ফ্রায়েড চিকেন খাওয়া তো আর সম্ভব নয়। কিন্তু বিশ্বকাপ উপলক্ষে বাড়িতে ফ্রায়েড চিকেন বানিয়ে নেওয়া সবচেয়ে সহজ। খেলা দেখতে দেখতে বন্ধুরা মিলে বিয়ারে চুমুক আর ফ্রায়েড চিকেনে কামড় দিতে পারেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক, মুচমুচে ফ্রায়েড চিকেনের সহজ রেসিপি…

ফ্রায়েড চিকেন তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণ:

৮ পিস চিকেন চিকেন উইংস, ২ টেবিল চামচ মধু, ২ চা চামচ টোবাসকো সস, ১ চামচ পাতিলেবুর রস, ২ চা চামচ গন্ধরাজ লেবুর খোসা কোরা, স্বাদ অনুযায়ী নুন এবং গোলমরিচের গুঁড়ো, ১ কাপ সাদা তেল এবং ২ টেবিল চামচ ময়দা।

ফ্রায়েড চিকেন তৈরি করার সহজ পদ্ধতি:

মাংসের টুকরোগুলো আগে ম্যারিনেট করতে হবে। উইংসগুলোতে নুন ও গোলমরিচের গুঁড়ো মিশিয়ে রাখুন। এতে মধু, টোবাসকো সস, পাতিলেবুর রস, গন্ধরাজ লেবুর খোসা কোরা দিয়ে ভাল করে মিশিয়ে নিন। এবার এতে তেল ও ময়দা দিয়ে ম্যারিনেট করুন। এই ম্যারিনেট করা উইংসগুলোতে প্রায় দু’ঘণ্টা ফ্রিজে রাখতে হবে।

এই খবরটিও পড়ুন

ফ্রিজ থেকে বের করেই তেলে ভাজবেন না। ফ্রিজ থেকে উইংসগুলোতে বের করে কিছুক্ষণ রাখুন। ঘরের তাপমাত্রায় এলে ডুবো তেলে উইংসগুলোতে ভেজে নিন। যদি তেলে ভাজা এড়াতে চান তাহলে মাইক্রোওভেনে ১৬০ ডিগ্রিতে প্রি হিট করে ৪৫ মিনিট ধরে বেক করে নিন। ব্যস তৈরি ফ্রায়েড চিকেন। মেয়োনিজ কিংবা টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন ফ্রায়েড চিকেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla