ফের আয়ুর্বেদিক প্রোডাক্টেই নিজের সৌন্দর্য্য ফিরে পেলেন মীরা কাপুর

হোলির পর নিজেদের গাছ থেকে তাজা ফুল তুলে তা দিয়ে বাড়িতেই ‘গুলকান্ড’ বানিয়ে ফেলেছেন শাহিদ-পত্নী।

ফের আয়ুর্বেদিক প্রোডাক্টেই নিজের সৌন্দর্য্য ফিরে পেলেন মীরা কাপুর
Follow Us:
| Updated on: Mar 30, 2021 | 6:04 PM

শাহিদ-পত্নী মীরা কাপুর স্বাস্থ্য এবং রূপচর্চা নিয়ে বেশ সচেতন। ঠিকমতো ডায়েট, শরীরচর্চা এবং ত্বকের চর্চায় দিনের একটা বড় সময় কাটে তাঁর। আপনি যদি ২৬ বছর বয়সি মীরার ইনস্টাগ্রাম নিয়মিত পর্যবেক্ষণ করেন, তবে বুঝবেন রান্নাতেও তিনি সমান পটু। তিনি প্রকৃত অর্থে ‘ফুডি’। তবে তিনি সবসময় স্বাস্থ্যকর খাবার খান। শরীর উজ্জ্বল রাখতে মীরা চোখবন্ধ করে ভরসা করেন আয়ুর্বেদিক প্রোডাক্টের ওপর। এই হোলির পরে ত্বকের পুষ্টির জন্য বানিয়েছেন ‘গুলকান্দ’।

এবার প্রশ্ন হল ‘গুলকান্দ’ ব্যাপারটা কী?  গুল হল গোলাপ এবং কান্দ হল মিষ্টি। গোলাপের পাপড়ি দিয়ে তৈরি একটা মিষ্টি সিরাপকে বলে ‘গুলকান্দ’। মূলত পানের দোকানে খুঁজলে পাওয়া যাবে এই মিক্সিং। মিষ্টি পানে থাকে ‘গুলকান্দ’। তবে মীরা কাপুর এই খাদ্যদ্রব্যকে এবার ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে কাজে লাগালেন।

হোলির পর নিজেদের গাছ থেকে তাজা ফুল তুলে তা দিয়ে বাড়িতেই ‘গুলকান্দ’ বানিয়ে ফেলেছেন শাহিদ-পত্নী। হোলি মানেই শরীরে লাগে রং, খাওয়া-দাওয়ারও বেচাল ঘটে। ফলে ত্বকের প্রয়োজন হার্বাল পুষ্টি। তাই তিনি নিজের বানানো ‘গুলকান্দ’ দিয়ে স্ক্রাব বানিয়েছেন। তা ইনস্টাগ্রামে নিজেই লিখে জানান।

আরও পড়্ন: হোলির পরে ‘বডি ডিটক্স’, জলখাবারে থাকুক ছাতুর শরবত

এছাড়া আরও ত্বকের জন্য ৭ ধরণের প্রয়োজনীয় আয়ুর্বেদিক প্রোডাক্টের তালিকা দেন মীরা। তার মধ্যে কিছু ত্বকে মাখার জন্য এবং কিছু খাওয়ার জন্য। ওই পোস্টে উল্লেখযোগ্য একটি ঘরোয়া টোটকার কথাও বলেন তিনি। যা খেলেই ফ্রেস লাগবে আপনার। গোলাপ জলে মিছরি ও মৌরির মিশেল খান। গরমকালে এই পানীয় খেলে বেশ ফ্রেস লাগবে আপনার।