স্ন্যাক্সে খেয়ে দেখুন ওটমিলের স্যান্ডউইচ, কী ভাবে তৈরি করবেন?

Sandwiches Recipe: ব্রেকফাস্টে ট্রাই করুন ওটমিলের স্যান্ডউইচ। অথবা বিকেলের স্ন্যাক্স হিসেবেও খেতে পারেন। চলতি সাধারণ স্যান্ডউইচের থেকে কিছুটা আলাদা।

স্ন্যাক্সে খেয়ে দেখুন ওটমিলের স্যান্ডউইচ, কী ভাবে তৈরি করবেন?
এই রেসিপিতে স্বাদ এবং স্বাস্থ্য দুটোই সমান ভাবে বজায় রাখতে পারবেন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 7:39 PM

স্বাদে ভাল, একই সঙ্গে স্বাস্থ্যের জন্য উপকারী, এমন খাবার খাওয়াই তো ভাল। কিন্তু স্বাদ এবং স্বাস্থ্যের জন্য উপকারী খাবার একইসঙ্গে পাওয়া মুশকিল। এক্ষেত্রে আপনি ওটমিল ট্রাই করতে পারেন। স্বাস্থ্যের জন্য অত্যন্ত ভাল। আবার কায়দা করে রেসিপি তৈরি করতে পারলে তা খেতেও ভাল লাগবে। ব্রেকফাস্টে ট্রাই করুন ওটমিলের স্যান্ডউইচ। অথবা বিকেলের স্ন্যাক্স হিসেবেও খেতে পারেন। চলতি সাধারণ স্যান্ডউইচের থেকে কিছুটা আলাদা। এই রেসিপিতে স্বাদ এবং স্বাস্থ্য দুটোই সমান ভাবে বজায় রাখতে পারবেন। কী ভাবে তৈরি করবেন, জেনে নিন।

উপকরণ- চার-পাঁচটা পাউরুটি, এক কাপ ওটমিল (জল ভিজিয়ে রেখে জল ঝড়িয়ে নিন), এক টেবিল চামচ ধনেপাতা কুচি, পুদিনা পাতা, কাঁচালঙ্কা কুচি, চারটি সেদ্ধ করা আলু, ২ টো টোম্যাটো কুচি, ২ টো পেঁয়াজ কুচি, আধ কাপ মটরশুঁটি, এক চা চামচ লঙ্কাগুঁড়ো ও গরম মশলার গুঁড়ো, গাজর কুচি, ঘি পরিমাণ মতো (ঘি এর পরিবর্তে সাদা তেল ব্যবহার করতে পারেন) স্বাদমতো নুন।

প্রণালী- প্রথমে একটি কড়াইয়ে ঘি বা তেল গরম করে নিন। তারপর পেঁয়াজ, টোম্যাটো ও গাজর কুচি এবং কাঁচালঙ্কা কুচি দিয়ে অল্প আঁচে ভেজে নিন। এবার এর মধ্যে সেদ্ধ করা আলু মিশিয়ে তাতে মটরশুঁটি, গরম মশলা গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, ওটমিল ও পরিমাণ মতো নুন দিয়ে ৪-৫ মিনিট রান্না করুন। ভাল ভাবে রান্না হয়ে এলে এ বার পুদিনা পাতা ও ধনেপাতা ছড়িয়ে মিশ্রণটি একটি আলাদা পাত্রে তুলে রাখুন। এ বার পাঁউরুটি হালকা টোস্ট করে নিন। এ বার একটি পাউরুটির মধ্যে আগে থেকে তৈরি করে রাখা পুর রেখে আর একটি পাঁউরুটি উপরে দিয়ে স্যান্ডউইচ তৈরি করে নিন।

আরও পড়ুন, বাড়িতেই সহজ উপকরণের সাহায্যে কী ভাবে পিৎজা তৈরি করবেন?