Thanksgiving Recipe: বাড়িতে বসেই এবার নিন মার্কিন রান্নার স্বাদ! স্ন্যাকসের জন্য বানান মজাদার ক্রিমড কর্ন

Creamed Corn Recipe: গোটা রেসিপিটি রান্না করতে সময় লাগবে ৮ মিনিট। সাইড ডিশ হিসেবে এই রেসিপিটি রাখতে পারেন।

Thanksgiving Recipe: বাড়িতে বসেই এবার নিন মার্কিন রান্নার স্বাদ! স্ন্যাকসের জন্য বানান মজাদার ক্রিমড কর্ন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2022 | 4:58 PM

বাঙালির পুজ- পার্বণ এবছরের মত শেষ। শুধু সরস্বতী পুজো, দোল পূর্ণিমার মত উত্‍সবগুলিই এখনও বাকি রয়েছে। কিন্তু তাই বলে বাঙালির জীবন কখনও শুকনো হয়ে যেতে পারে! ডিসেম্বর মাস (December 2022) মানেই বড়দিন, থ্যাংকস গিভিং পার্টি। রয়েছে আগামী বছরকে স্বাগত (News Year 2023) জানানোর উন্মাদনা। বড়দিন আর শীতের জমাটি আবহাওয়ায় নানা স্বাদের কেক বাঙালির বড্ড প্রিয়। অনেকেই বেকিং করতে পছন্দ করেন। কিন্তু অনেকে আছেন কেক খেতে বড্ড বেশি ভালবাসেন। বড়দিন পালন করা হলেও বর্তমানে পশ্চিমী স্টাইলে থ্যাংকস গিভিং (Thanksgiving Party)  অনুষ্ঠানেরও ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়ছে। টার্কি রোস্ট, চিকেন রোস্টের মত মজাদার ও দুরন্ত স্বাদের রেসিপি তৈরি করা হয়। বাড়িতে বসে মার্কিন দেশের সুস্বাদু ক্রিমড কর্নের স্বাদ নিতে বেশি খাটুনির প্রয়োজন নেই। কারণ খুব সহজ উপায়ে এই স্বাস্থ্যকর রেসিপিটি বানিয়ে নিতে পারবেন। কীভাবে বানাবেন, কী কী দরকার, কীভাবে তৈরি করবেন, তা এখানে দেওয়া রইল…

কতক্ষণ সময় লাগবে

এই রান্নাটি তৈরি করার জন্য প্রয়োজনীয় জিনিসগুলি রেডি করতে সময় লাগবে মাত্র ৫ মিনিট। গোটা রেসিপিটি রান্না করতে সময় লাগবে ৮ মিনিট। সাইড ডিশ হিসেবে এই রেসিপিটি রাখতে পারেন। এছাড়া স্ন্যাকস হিসেবেও এই আমেরিকান পদটি খেতে পারেন। শুধু স্ন্যাকসের জন্যই নয়, পরিবারের সদস্য বা বন্ধু-বান্ধবদের সঙ্গে আড্ডা দেওয়ার সময় এই সুস্বাদু ও স্বাস্থ্যকর রেসিপিটি পরিবেশন করতে পারেন। গার্লিক ব্রেড দিয়ে দিব্য সাজিয়ে বাড়ির অতিথিদের পরিবেশন করতে পারেন।

উপকরণ

৫ কাপ ফ্রজেন কর্ন, ৩ টেবিলস্পুন ময়দা, আধ চা চামচ কালো গোলমরিচ গুঁড়ো, ১ চিমটে লাল শুকনো লঙ্কার গুঁড়ো, দেড় চা চামচ চিনি গুড়ো, ৩/৪ চা চামচ কোশার সল্ট, ১ চিমটে জায়ফল গুঁড়ো, ২ টেবিলস্পুন বাটার, আধ কাপ হেভি ক্রিম, ১ কাপ ঘন দুধ

পদ্ধতি

প্রথমে একটি কড়াই বা মিডিয়াম সাউজের সসপ্যানের মধ্যে বাটার দিয়ে গলিয়ে নিতে হবে। মাঝারি আঁচে রেখে তাতে কর্ন, হেভি ক্রিম, নুন, গোল মরিচ গুঁড়ো, চিনি, গুঁড়ো লঙ্কা ও জায়ফল দিয়ে ভাল করে মিশিয়ে নিতে হবে।

এবার একটি ছোট বাটিতে বা বড় বোলের মধ্যে দুধ ও ময়দা নিয়ে বার বার নেড়ে একটি মিশ্রণ করতে হবে। এবার এই মিশ্রণটি রান্না করা কর্নের মধ্যে দিতে হবে। ফের একবার ভাল করে মিশিয়ে রান্না করুন। কম আঁচে রেখে ঘন ঘন নাড়তে থাকুন।

– ৪ থেকে ৫ মিনিট পর্যন্ত রান্না করুন। কর্নের মিশ্রণটি যতক্ষণ না পর্যন্ত ঘন হচ্ছে, ততক্ষণ রান্না করুন। কর্ন সেদ্ধ হয়েছে কিনা তাও লক্ষ্য রাখতে হবে।

– ঘন হয়ে এলে তাতে প্রয়োজনমত নুন, গোলমরিচের গুঁড়ো, চিনি, লাল শুকনো লঙ্কার গুঁড়ো বা জায়ফল গুঁড়ো ছড়িয়ে একবার নেড়ে নিতে পারেন। একটি ছোট বোলের মধ্যে গরম গরম ক্রিমড কর্ন দিয়ে পরিবেশন করতে পারেন।

– পরিবেশনের আগে ক্রিমড কর্নের উপর পুদিনা পাতা বা ধনে পাতা ছড়িয়ে দিতে পারেন।