World’s largest pizza: ৩,৬২৮ কেজি চিজ় দিয়ে তৈরি বিশ্বের সবচেয়ে বড় পিৎজ়া, ওয়ার্ল্ড রেকর্ড ‘পিৎজ়া হাট’-এর ঝুলিতে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: megha

Updated on: Jan 22, 2023 | 6:47 AM

Pizza Hut: পিৎজ়া হাটই সর্বপ্রথম বাড়িতে পিৎজ়া ডেলিভারি চালু করে। ইন্টারনেটের মাধ্যমে অর্ডার নেওয়াও প্রথম পিৎজ়া হাটই চালু করে ছিল। এবার বিশ্ব রেকর্ড গড়ল সেই পিৎজ়া হাটের পিৎজ়াই।

World’s largest pizza: ৩,৬২৮ কেজি চিজ় দিয়ে তৈরি বিশ্বের সবচেয়ে বড় পিৎজ়া, ওয়ার্ল্ড রেকর্ড ‘পিৎজ়া হাট’-এর ঝুলিতে
গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড গড়ল এই পিৎজ়া...

বিশ্বের সবচেয়ে বড় পিৎজ়া তৈরি করল ‘পিৎজ়া হাট’। ৬৮ হাজার স্লাইসের পিৎজ়া বানিয়ে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে গড়ে নিল পিৎজ়া প্রস্তুতকারী সংস্থা ‘পিৎজ়া হাট’। ক্যালিফোর্নিয়ার লসএঞ্জেলসের ‘পিৎজ়া হাট’ বিশ্বের সবচেয়ে বড় পিৎজ়া তৈরি করেছে। এই পিৎজ়া তৈরি করার জন্য শেফদের নিয়ে একটি দলও তৈরি করেছিল লসএঞ্জেলসের ‘পিৎজ়া হাট’। সেই দলের নেতৃত্বে ছিলেন এরিক ডেকার। এরিক এবং তাঁর দলের দক্ষতাতেই এখন এই পিৎজ়া বিশ্বের সবচেয়ে বড়।

এই পিৎজ়া তৈরি করার জন্য ৬,১৯২ কেজি ময়দা, ৩,৬২৮ কেজি চিজ়, ২,২৪৪ কেজি মেরিনারা সস এবং ৬,৩০,৩৯৬টি পেপারোনি ব্যবহার করা হয়েছে। এই পিৎজ়ার দৈর্ঘ্য প্রায় ১৩,৯৯০ বর্গফুট। গোটা বিশ্বে এমন বড় সাইজ়ের পিৎজ়া এর আগে কখনও তৈরি করা হয়নি। পিৎজ়াটি তৈরি করতেও প্রায় ২ দিন সময় লেগেছে। কিন্তু এত বড় পিৎজ়া, একটা হলঘর জুড়ে রাখা কীভাবে তৈরি করা হল?

এই পিৎজ়া তৈরির পদ্ধতিও শেয়ার করেছে পিৎজ়া হাট। প্রথমে গোটা হলঘরে ছোট ছোট পিৎজ়ার বেস তৈরি করে নেওয়া হয়। তার উপর মেরিনারা সস, পেপারোনি ও চিজ় দিয়ে টপিং করা হয়। পিৎজ়া বেক করার জন্য চলমান বেকিং যন্ত্র ব্যবহার করা হয়। পিৎজ়ার সব দিক যাতে ভাল করে বেক হয়েছে সেদিকে খেয়াল রেখেছেন এরিক। গত ১৮ জানুয়ারি এই পিৎজ়া তৈরির কাজ শুরু হয়। ১৩,৯৯০ বর্গফুটের পিৎজ়া তৈরিতে প্রায় ২ দিন সময় লেগে গিয়েছিল। আর তারই ফলাফল হল এই বিশ্বের সবচেয়ে বড় পিৎজ়া।

View this post on Instagram

A post shared by Eric Decker (@airrack)

পিৎজ়া হাটের প্রেসিডেন্ট ডেভিড গ্রভেস রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, এই পিৎজ়ার একটা স্লাইসও নষ্ট করা হবে না। ওয়ার্ল্ড রেকর্ডে নিজের স্থান পাকা করে নেওয়া পর এই সবচেয়ে বড় পিৎজ়ার ছোট ছোট টুকরো করে বিভিন্ন ফুড ব্যাঙ্কে দিয়ে দেওয়া হবে।

এই খবরটিও পড়ুন

পিৎজ়া হাটই সর্বপ্রথম বাড়িতে পিৎজ়া ডেলিভারি চালু করে। ইন্টারনেটের মাধ্যমে অর্ডার নেওয়াও প্রথম পিৎজ়া হাটই চালু করে ছিল। এবার বিশ্ব রেকর্ড গড়ল সেই পিৎজ়া হাটের পিৎজ়াই। যদিও এর আগে ২০১২ সালে ১,২৬১.৬৫ বর্গমিটারে পিৎজ়া তৈরি করেছিল ইতালির একদল শেফ। পিৎজ়া হাটের এই পিৎজ়া তৈরির আগে অবধি এটা ছিল বিশ্বের সবচেয়ে বড় পিৎজ়া। এখন সেই খেতাব রয়েছে পিৎজ়া হাটের কাছে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla