Tv9 Bangla Lifestyle Expo: আর মাত্র একদিন, ‘হট চকোলেট’-এর মতো বিকোচ্ছে পটে আঁকা হ্যারিকেন-কেটলি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: dipta das

Updated on: Dec 03, 2022 | 7:56 PM

Lifestyle Expo in Kolkata: পণ্যের দুরন্ত অফার, সম্ভারে চাপা পড়েনি অসাধারণ কীর্তিগুলিও। তবে এবার এই বিকিকিনির আসরে সবচেয়ে বেশি চমক দিয়েছেন পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের বাসিন্দা আবেদ চিত্রকর।

Tv9 Bangla Lifestyle Expo: আর মাত্র একদিন, 'হট চকোলেট'-এর মতো বিকোচ্ছে পটে আঁকা হ্যারিকেন-কেটলি

শীতের মুখেই সবচেয়ে বড় উত্‍সবে মেতেছে শহর কলকাতা। শুরু হয়েছে TV9 বাংলার উদ্যোগে লাইফস্টাইল এক্সপো (TV9 Bangla Expo)। আর মাত্র একদিন বাকি। কলকাতার মিলনমেলায় প্রাঙ্গণে শুরু রয়েছে শহরের অভিনব এক বিকিকিনির দুরন্ত আসর। রয়েছে দেশি-বিদেশি বহু স্টল। একই ছাদের তলায় রয়েছে ইলেকট্রনিক্স যন্ত্র, গাড়ি-বাইক থেকে রকমারি ঘর সাজানোর জিনিসপত্র, ফ্যাশনেবল পোশাক, সব মিলছে এই TV9 বাংলার লাইফস্টাইল এক্সপোয়।

শুধুই বিকিকিনি নয়, রয়েছে মানবিক অনুভূতি, দূরদেশি অচেনা মানুষের হার্দিক ব্যবহার। পণ্যের দুরন্ত অফার, সম্ভারে চাপা পড়েনি অসাধারণ কীর্তিগুলিও। তবে এবার এই বিকিকিনির আসরে সবচেয়ে বেশি চমক দিয়েছেন পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের বাসিন্দা আবেদ চিত্রকর। এক্সপোয় স্টল দিয়ে লাভের মুখ দেখছেন প্রথম দিন থেকেই। বাংলার ঐতিহ্যবাহী হ্যারিকেন ও কেটলি বেচে দুদিনে প্রায় ১৭ হাজারেরও বেশি বেচাকেনা করেছেন এই পটশিল্পী।

ইকো পার্কে আয়োজিত হস্তশিল্প মেলায় তাঁর স্টল থেকেই পটের ছোঁয়ায় রঙিন কেটলি ও হ্যারিকেন কিনেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর তাঁকে আর পিছনে তাকাতে হয়নি। তাঁর কথায়, ‘১৬ বছর ধরে বিভিন্ন শিল্প মেলায় ও মেলায় স্টল দিচ্ছি এমন লাভের মুখ কখনও দেখিনি। মুখ্যমন্ত্রীর ছোঁয়ায় সব যেন সোনা হয়ে গিয়েছে। এক্সপোয় এসেও শুধুমাত্র কেটলি আর হ্যারিকেন কেনার হিড়িক পড়ে গিয়েছে। চাহিদা যোগান দেওয়াই এখন সমস্যা হয়ে দাঁড়িয়েছে।’

এই খবরটিও পড়ুন

হস্তশিল্পের পাশাপাশি এক্সপোতেও চাহিদা রয়েছে আবেদের পটে আঁকা হ্যারিকেন ও কেটলির। ফোনে উচ্ছ্বসিত পটশিল্পী জানিয়েছেন, ‘মুখ্যমন্ত্রীর দর্শন পেয়ে তিনি ধন্য। সৌভাগ্যবান।’ এক্সপোর মত এমন বড় জায়গায় তাঁর শিল্পের কদর দেখে আনন্দিত তিনি। বাংলার সব ঐতিহ্যবাহী জিনিসপত্রে ঠাসা তাঁর স্টল। কী নেই সেখানে? পটে আঁকা পাঞ্জাবি, কুর্তা, পটচিত্র, চাদর সব পাওয়া যাবে। কলকাতার বুকে কোনও সংবাদমাধ্যম তথা চ্যানেলের উদ্যোগে এই প্রথম এক্সপো আয়োজন করা হচ্ছে। পণ্যের সম্ভার যেমন রয়েছে, তেমনি বিভিন্ন পণ্যের উপর রয়েছে আকর্ষণীয় ছাড়। বাজারের থেকে অনেক কম দামেও পাওয়া যাচ্ছে ক্রেতাদের পছন্দের জিনিস। প্রতি ঘণ্টায় রয়েছে লক্ষ লক্ষ টাকার লটারি জেতার সুযোগও।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla