Weekend Plan: উইকেন্ডে ট্রাভেল প্ল্যান করছেন? ২ দিনের ছুটিতে কোথায় ঘুরে আসবেন, জানুন

বিজয়দশমীর পর শনিবার, রবিবার থাকায় অনেকেই দুদিনের জন্য ছুটিতে যাওয়ার প্ল্যান করেছেন। কিন্তু আপনি এখনও প্ল্যানিং করতে পারেননি!

Weekend Plan: উইকেন্ডে ট্রাভেল প্ল্যান করছেন? ২ দিনের ছুটিতে কোথায় ঘুরে আসবেন, জানুন
উইকেন্ড ট্রাভেল প্ল্যান

বৃহস্পতিবার নবমীর শেষেই মন ভার সকলের। দশমীর দিন দেবী দুর্গাকে বিদায় জানিয়ে ফের কাজে ডুব দেওয়ার পালা। বিজয়দশমীর পর শনিবার, রবিবার থাকায় অনেকেই দুদিনের জন্য ছুটিতে যাওয়ার প্ল্যান করেছেন। কিন্তু আপনি এখনও প্ল্যানিং করতে পারেননি। লং উইকেণ্ডের জন্য কলকাতার কাছাকাছি কোথায় গেলে মন ভাল হবে, তার হদিশ দেওয়া রইল এখানে…

কালিম্পং- এই সমটাতে দার্জিলিং পর্যটকের ভিড় থাকে। তাই ভিড় এড়াতে বরং চলে যান কালিম্পংয়ে। সুন্দর ছোট্ট পাহাড়ি শহরে শান্তিতে ছুটি কাটানোর মোক্ষম জায়গা। পাহাড়ি রাস্তায় একা একা হেঁটে প্রকৃতির ঘ্রাণ নেওয়া, দেওলো হিল ওবিশ্ববিখ্যাত নার্সারিগুলো ঘুরে দেখতে পারেন।

বিষ্ণুপুর- উত্‍সবের মরসুমে গ্রাম বাংলার স্বাদ এক অনন্য অভিজ্ঞতা। দুর্দান্ত নতুন অভিজ্ঞতা পেতে মালা রাজাদের নির্মিত বিশ্ববিখ্যাত টেরাকোটার মন্দিরগুলিতে যেতে পারেন। এখানকার প্রধান ও অন্যতম আকর্ষণীয় জায়গা। কলকাতা থেকে প্রায় ৪ ঘণ্টার দুরত্বে এমন সুন্দর সাজানো গ্রাম বাংলাকে কাছে পেতে মন ব্যাকুল হবেই।

উতরে- সিকিম রাজ্যের উত্তরে একটি উইকেণ্ডে যাওয়ার জন্য অন্যতম সেরা গন্তব্যস্থল। পশ্চিম সিকিমে অবস্থিত, উত্তর পেলিংয়ের কাছাকাছি। সিঙ্গসোর ব্রিজের বাড়ি, যা এশিয়ার দ্নিতীয় সর্বোচ্চ সেতু হিসেবে পরিচিত। পাহাড়ি গ্রামের অসাধারণ ও রোমাঞ্চকর দৃশ্যের জন্য বারবার চলে আসতে ইচ্ছে করবে।

লোলেগাঁও- জঙ্গলের মধ্যে দিয়ে হেঁটে চলা, পাহাড়ের গায়ে সবুজ প্রকৃতিকে জড়িয়ে ধরে সঙ্গীকে নিয়ে বেরিয়ে পড়ার আনন্দই আলাদা। হোটেলে না থেকে যতটা সম্ভব হোম-স্টে থাকার ব্যবস্থা করতে পারেন। তাহলে স্থানীয় মানুষের কাছাকাছি আসতে পারবেন।

মুকুটমণিপুর- বাঁকুড়া জেলার সুন্দরতম একটি জায়গা। দেশের দ্বিতীয় বৃহত্তম বাঁধ ও চারপাশে সুন্দর টিলা রয়েছে। আশ্চর্য প্রাকৃতিক শোভা রয়েছে এখানে। পশ্চিমবঙ্গের অন্যতম আকর্ষণের জায়গা এটি। কলকাতা থেকে মাত্র ৬ ঘণ্টা দূরে, এই সুন্দর জায়গাটি একটি পিকনিক স্পট হিসেবে বিখ্যাত।

আরও পড়ুন: Durga Puja 2021: কলকাতার মতো বিদেশেও ধুমধাম করে দুর্গাপুজো হয়, সেই দেশগুলির নাম জানুন

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla