করোনা আতঙ্ক! আগামী ৩১ মে পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব স্মৃতিসৌধ

দেশে করোনার ভয়ংকর অবস্থার জেরে স্মৃতিসৌধগুলি খোলার তারিখ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৩১ মে পর্যন্ত সব স্মৃতিসৌধের দরজা বন্ধ রাখা হবে বলে জানানো হয়েছে।

করোনা আতঙ্ক! আগামী ৩১ মে পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব স্মৃতিসৌধ
আগামী ৩১ মে পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব স্মৃতিসৌধ
Follow Us:
| Updated on: May 16, 2021 | 7:34 PM

সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ আছড়ে পড়তে না পড়তেই তৃতীয় তরঙ্গের সতর্কবার্তা জারি করা হয়েছে দেশের কয়েকটি রাজ্যে। করোনা পরিস্থিতি বুঝে প্রথমে ১৫ মে পর্যন্ত দেশের সব স্মৃতিসৌধগুলির দরজা বন্ধ রাখার নির্দেশিকা জারি করেছিল এএসআই (Archaeological Survey of India)। তবে যে হারে কোভিড সংক্রামিতের সংখ্যা বেড়ে চলেছে, তাতে বেশ উদ্বিগ্ন দেশের সাধারণ থেকে বিশেষজ্ঞরা। দেশে করোনার ভয়ংকর অবস্থার জেরে স্মৃতিসৌধগুলি খোলার তারিখ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৩১ মে পর্যন্ত সব স্মৃতিসৌধের দরজা বন্ধ রাখা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: বিশ্বের এমন বিপজ্জনক জায়গায় কখনও সাঁতার কাটবেন না, নামলেই মৃত্যু!

এএসআইয়ের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ২০২১ সালে ৩১ মে পর্যন্ত দেশের সব স্মৃতিসৌধগুলি বন্ধ রাখার মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। সরকারি সংস্থা কর্তৃক একটি বিবৃতিতে বলা হয়েছে, কেন্দ্রীয় সুরক্ষায় সুরক্ষিত স্মৃতিস্তম্ভ বা হেরিটেজ জায়গাগুলিতে বর্তমান কোভিড অতিমারির কারণে ৩১ মে পর্যন্ত বন্ধ রাখা হবে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত করোনার কারণে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল হিন্দিতে একটি টুইট পোস্ট করেছেন।