বন্ধ চার ধামের দরজা, দর্শন এবার অনলাইনে

ভয়াবহ করোনা পরিস্থিতি। অতিমারির আবহে বন্ধ চারপাশ। এই পরিস্থিতির কথা মাথায় রেখে উত্তরখন্ডের প্রশাসন নিয়ে এল নতুন ব্যবস্থা।

বন্ধ চার ধামের দরজা, দর্শন এবার অনলাইনে
প্রতীকি ছবি
Follow Us:
| Updated on: May 17, 2021 | 9:39 PM

দেশে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। দেশের প্রায় সমস্ত রাজ্যে লকডাউন। প্ল্যান করেছিলেন চারধাম ঘুরতে যাবেন । কিন্তু তাও যাওয়া বন্ধ হয়ে গেল। কিন্তু ভক্তদের জন্য দারুণ ব্যবস্থা করেছে উত্তরখন্ডের প্রশাসন। অনলাইন দর্শনের ব্যবস্থা করেছে উত্তরখন্ড সরকার। চার ধাম দেভাস্থানাম বোর্ড বিশেষ আয়োজন করেছে বিশেষ ভার্চুয়াল দর্শনের।

বদ্রিনাথ, কেদারনাথ,যমুনেত্রী, গঙ্গোত্রীকে একসঙ্গে বলা হয় চার ধাম। কিন্তু এই বছর দর্শনার্থীদের ভার্চুয়াল দর্শন করেই মন সার্থক করতে হবে। শুধু মাত্র দেশ বিদেশের দর্শনার্থীদের জন্য নয় স্থানীয় বাসিন্দাদের জন্যও বন্ধ থাকবে চারধামের দরজা।অতিমারির কারণেই এই সিদ্ধান্ত।

এই ভার্চুয়াল দর্শনের জন্য ওয়েবসাইট তৈরি হয়েছে। কিছু নিয়ম বিধিও তৈরি হয়েছে।সোমবার ভোর ৫টা থেকে কেদারনাথ দর্শন করতে পারবেন ভক্তরা। মঙ্গলবার ভোর ৪টে ১৫ থেকে অনলাইন বদ্রীনাথের দর্শনও করতে পারেন ভক্তকূল। শুক্রবার থেকে খুলবে যমুনেত্রীর দরজা। আর শনিবারব সকাল সাড়ে সাতটা থেকে গঙ্গোত্রীর দর্শন করতে পারবেন সবাই।