বালি গিয়ে কী কী অ্যাডভেঞ্চার করবেন?

অ্যাডভেঞ্চারপ্রেমীদের জন্য এই দেশ সেরা ঠিকানা বালি।

বালি গিয়ে কী কী অ্যাডভেঞ্চার করবেন?
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 3:57 PM

উষ্ণপ্রধান দেশ বালি শুধু বেড়াতে যাওয়ার জায়গা বললে কম বলা হবে। রোমাঞ্চকার ভ্রমণের উদ্দেশ্যে বিদেশে পাড়ি দিতে চাইলে, আপনার ঠিকানা হোক বালি। এই দেশের প্রাকৃতিক শোভা আপনার মনকে ফুরফুরে করে তুলবে। এখানকার সংস্কৃতি, আধ্যাত্মিকতা এবং স্বাস্থ্যকর পরিবেশ আপনাকে স্বাগত জানাবে এই দেশে। পৃথিবীর সবচেয়ে ভালো সার্ফিং করা যায় এখানে। অ্যাডভেঞ্চারপ্রেমীদের জন্য এই দেশ সেরা ঠিকানা।

১) আপনি আন্ডারওয়াটার স্যুইমিং জানেন কি? খুব ভয়, এদিকে সমুদ্রের গভীরে কী কী আছে তা দেখতে আগ্রহী আপনি। সেক্ষেত্রে প্রাথমিকভাবে সমুদ্রে সার্ফিং করার জন্য আদর্শ জায়গা হল বালি। স্বচ্ছ জল, তার নীচে বিভিন্ন সামুদ্রিক উদ্ভিদ ও প্রাণীর সমাহার, আপনার শরীর ও মনের ভাল করে দেবে।

২) এমন অনেক স্বর্গীয় জায়গা আছে যেখানে কোনও যানবাহন পৌঁছয় না। ট্রেক করে পৌঁছতে হয় সেসব জায়গাতে। ভলক্যানো পাহাড়ে ঠিক তেমন। এই পাহাড়ে সূর্যদয় দেখার অভিজ্ঞতা আপনার আজীবন মনমে থাকবে।

৩) জলের তলায় সাঁতার কাটতে অক্সিজেন মাস্কের ব্যবহার শিখুন বালিতে খুব সুন্দর সুন্দর বিচ আছে, যেখানে আন্ডারওয়াটার স্যুইমিং শেখানো হয়। জলে তুলনামূলক অক্সিজেনের পরিমাণ বেশি আছে, তাই জলের তলায় অসুবিধে হওয়ার কথা নয়।

আরও পড়ুন: গান ও ভ্রমণ ভালবাসেন? রইল কয়েকটি গানের শহর

৪)চা-বাগানে চড়াই-উতরাই জমির মধ্যে দিয়ে সাইকেল চালাতে পারেন। সাইকেলে ব্যালান্স রাখার জন্য এখানে বিশেষ ব্যবস্থা রয়েছে পড়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই।

৫)ওয়াটার ব্যুম পার্কে স্প্ল্যস করতেই হবে বালি গিয়ে। স্প্ল্যস হল টায়ারের মধ্যে চেপে কৃত্রিম এক জলাধার ধরে বেয়ে চলা। পৃথিবীর সবচেয়ে সুন্দর স্প্ল্যসের জলাধার রয়েছে এখানে।

৬) ধানখেতের মধ্যে যোগব্যায়াম, ব্যপারটা কেমন হবে? হ্যাঁ, বালি বেড়াতে গেলে এই অদ্ভুত অভিজ্ঞতা হবে আপনার। এতে চোখের শান্তি হয় বলে মনেরও শান্তি হয়।

৭) কিছু ওয়াটার স্পোর্টস আছে, যা সম্পূর্ণ রোমাঞ্চকর। ভেবে দেখেছেন? জলের উপরে প্যারাশুটে উড়ছেন আপনি। বা ধরুন, সমদ্রের ওপর দিয়ে সজোরে গাড়ি চালাচ্ছে- অবিশ্বাস্য মনে হলেও এসবই পাবেন বালিতে।

৮) ওয়াটার রাফ্টিং হল আরেক অ্য়াডভেঞ্চার। জলের প্রবল স্রোতের মধ্যে দিয়ে টায়ারের নৌকায় ঘুরো বেড়ানো যায়। এমন দৃশ্য হয়ত আপনি ছবিতে দেখেছেন, তবে সরাসরি উপভোগ করতে হলে যেতে হবে বালিতে।

৯) সবুজ গাছের ওপর দিয়ে দড়ি ধরে উড়ে চলেছেন আপনি। রোপওয়েতে চড়ার অভিজ্ঞতার থেকেও বেশি রোমাঞ্চকর এই যাত্রা। আপনার কোমরে বেল্ট দিয়ে বাঁধা, আর আপনি একটা দড়ি ধরে ঝুলে আছেন। দড়ি ধরে চলছেন শহরের ওপর দিয়ে এক পাহাড় থেকে অন্য পাহাড়ে। এমন রোমাঞ্চের স্বাদ পেতে ঘুরে আসতে হবে বালি?