Antarctica: পুরু বরফের উপর আঁকা হল রঙ্গোলি! উত্‍সবের আমেজে রঙিন এখন আন্টার্কটিকাও

Indian Festival: রঙ্গোলি প্রতিটি উত্‍সবেরই সৌন্দর্য। সেখানে নানা রঙের আবির দিয়ে সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করা হয়। তবে এক্ষেত্রে বরফের উপর হাতুড়ি দিয়ে রঙ্গোলির মত আকৃতি উপহার দিয়েছেন।

Antarctica: পুরু বরফের উপর আঁকা হল রঙ্গোলি! উত্‍সবের আমেজে রঙিন এখন আন্টার্কটিকাও
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2022 | 11:22 AM

ভারত (Incredible India) যে উত্‍সব মুখর দেশ, তা নতুন করে ঢাক পেটানোর কিছু নেই। বিদেশের মাটিতেও ভারতীয়রা (Indian) নিজেরে সংস্কৃতিকে ঠিক বজায় রেখে চলেছেন নির্ভীক চিত্তে। দেশে যত রাজ্য, ঠিক ততগুলিই উত্‍সব (Indian Festival)। কারণ প্রত্যেক রাজ্যের মানুষের ঐতিহ্য, সংস্কৃতির বার্তা এক হলেও বিধি-আচারগুলি অন্যরকম। তাই উত্‍সবের উন্মাদনাও অন্য মাত্রা পায়। বর্ণিল ঐতিহ্য ও সুন্দর শিল্পকর্মও এর সঙ্গে জড়িয়ে রয়েছে এই উত্‍সবর সঙ্গে। বাঙালিদের কাছে যেটা আলপনা, ভিনরাজ্যে একটু রঙিন হয়ে রঙ্গোলি নামে পরিচিত। সারা বিশ্বে ভারতের সংস্কৃতি নিয়ে আলাদা রকমই পরিচয় রয়েছে। বিশ্বের প্রতিটি কোণে বসবাসকারী ভারতীয়রা তাদের উত্‍সবগুলিকে পূর্ণ উত্‍সাহের সঙ্গে উদযাপন করেন।

বিখ্যাত বিজনেস টাইকুন আনন্দ মহিন্দ্রা একটি ভিডিয়ো শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে, পুরু বরফের ঢাকা আন্টার্কটিকার বরফের উপর হাতুড়ি, ছেনি ব্যবহার করে রঙ্গোলি তৈরি করছেন বেশ কয়েকজন। বরফের পুরু স্কুরে একসঙ্গে ওনাম উদযাপনের জন্য একটি রঙ্গোলি তৈরি করেছিলেন তাঁরা। সেই মন ভাল করা ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে কয়েক সেকেন্ডের মধ্যে। ওই ভিডিয়োতে এক ভিউয়ার আবার লিখেছেন, শীঘ্র চাঁদেও ওনাম উদ্যাপন করা হবে। এই ভাইরাল ভিডিয়োটি প্রায় ৪ লক্ষেরও বেশি ভিউ হয়েছে। ২৪ হাজারেও বেশি লাইক পেয়েছে।

বরফের উপর ওনামের রঙ্গোলি

ইন্টারনেটে এখন এই হৃদয় ছুঁয়ে যাওয়া ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে। সেই ভাইরাল ঝড়ে গা ভাসিয়েছেন আনন্দ মহিন্দ্রাও। ভিডিয়োটি শুরু হয়েছে বরফের মোটা চাদরের উপর দাঁড়িয়ে থাকা বেশি কয়েকজনের মধ্য দিয়ে। তারা পরের মুহুর্তেই বরফের উপর বসে কিছু করতে দেখা গিয়েছে। প্রথমে দেখলে মনে হতে পারে কোনও কিছুর অনুসন্ধান করছেন তাঁরা। কারোর হাতে ধারালো কিছু জিনিস, কারোর হাতে আবার হাতুরি, ছেনি। ভিডিয়োটি যত এগিয়েছে, তত পরিস্কার হয়েছে তাদেক কীর্তি। সাদা তুষারের উপর সুন্দর করে আঁকা হয়েছে রঙ্গোলি। রঙ্গোলি প্রতিটি উত্‍সবেরই সৌন্দর্য। সেখানে নানা রঙের আবির দিয়ে সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করা হয়। তবে এক্ষেত্রে বরফের উপর হাতুড়ি দিয়ে রঙ্গোলির মত আকৃতি উপহার দিয়েছেন। দক্ষিণ ভারতের জনপ্রিয় ওনাম উত্‍সবের স্মরণে তৈরি করা হয়েছিল এই রঙ্গোলি।