আরটিপিসিআর টেস্ট ছাড়াই খুলে যাচ্ছে পাহাড়ের দরজা, কোথ পথে পা বাড়াবেন?

হিমাচল প্রদেশের ক্যাবিনেট জানিয়েছে, এ রাজ্যে প্রবেশের জন্য আর আরটিপিসিআর টেস্টের প্রয়োজন নেই

আরটিপিসিআর টেস্ট ছাড়াই খুলে যাচ্ছে পাহাড়ের দরজা, কোথ পথে পা বাড়াবেন?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2021 | 9:12 PM

প্যান্ডেমিক শেষ না হতেই একটা বড়সড় খুশির খবর। পাহাড়ের দরজা খুলে যাচ্ছে ভ্রমণপিপাসুদের জন্য। তবে আর দেরি কীসের? চটপট ব্যাগ গুছিয়ে ফেলুন। হিমাচল প্রদেশের ক্যাবিনেট জানিয়েছে, পাহাড়ের করোনার অবস্থা বেশ নিয়ন্ত্রণেই এখন। তাই এ রাজ্যে প্রবেশের জন্য আর আরটিপিসিআর টেস্টের প্রয়োজন নেই। রাজ্যের করোনাবিধি অনুযায়ী, বিকেল ৫টা থেকে ভোর ৫টা নৈশ কার্ফু জারি থাকবে।

১৪জুন,২০২১ থেকে সকাল ৯টা থেকে বিকেল ৫টা অবধি সমস্ত দোকান খুলে যাচ্ছে পাহাড়ে। শুধু শনি-রবি বন্ধ থাকবে সমস্ত দোকান। তবে জরুরি পরিষেবার জন্য সমস্ত পরিষেবা এবং প্রতিষ্ঠান খোলা থাকবে। শুধু পর্যটকদের পরিমাণ ৫০% কমিয়ে দিতে হবে বলে কঠোরভাবে জানিয়েছেন হিমাচল সরকার।

হিমাচল প্রদেশ সরকার হোটেলের স্বাস্থ্যবিধি নিয়ে খুবই চিন্তিত। হোটেলে বেশি করে স্যানিটাইজেশন এবং সচেতনতার উপর গুরুত্ব দিতে বলছে এই সরকার। একটা দীর্ঘ সময় ধরে সে রাজ্যে সব হোটেল, অডিটোরিয়াম, সুইমিং পুল, দোকান সব বন্ধ ছিল। বর্তমানে আবার সব খুলবে ভেবেই উচ্ছ্বসিত রাজ্যের লোকজন। শুধু পর্যটনই নয়, এই মাসের ২৯ থেকে ওই রাজ্যের সমস্ত কলেজও খুলে যাচ্ছে। তাহলে পাহাড়িয়া বাঁশি শুনতে আর অপেক্ষা কেন খামখা?