Himachal Pradesh Tourism: হিমাচল প্রদেশে প্রায় জনবিষ্ফোরণ, পর্যটক সংখ্যাটা শুনলে আপনি অবাক হবেন..

  • Publish Date - 7:20 am, Fri, 23 July 21 Edited By: বিহঙ্গী বিশ্বাস
Himachal Pradesh Tourism: হিমাচল প্রদেশে প্রায় জনবিষ্ফোরণ, পর্যটক সংখ্যাটা শুনলে আপনি অবাক হবেন..

ভারতে লকডাউন শিথিল হওয়ার পর পর্যটনের ক্ষেত্রে সবচেয়ে বেশি চর্চিত নাম হিমাচল প্রদেশের। এই রাজ্যে সরকার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে আসার পর পর্যটন শিল্পের উপর সবচেয়ে বেশি আলোকপাত করেছেন। এরাজ্যে পর্যটকদের আসতে হলে কোভিড টেস্টে নেগেটিভ রিপোর্ট দেখানোর প্রয়োজনীয়তাও নেই, ভ্যাকসিনের দুটো ডোজ় নেওয়া কিনা তাও জিজ্ঞাসা করবে না কেউ। তাহলে আর পাহাড় সুখ থেকে বিরত থাকা কেন? কাতারে কাতারে পর্যটক করোনা কাটিয়ে ঘুরতে গেছেন হিমাচল প্রদেশে।

 

সম্প্রতি পুলিশকর্তা সঞ্জয় শর্মা হিমাচল প্রদেশে দৈনিক পর্যটকের সংখ্যা যা বলেছেন, তা শুনলে আপনি রীতিমত ভিরমি খাবেন। গড়ে রোজ এরাজ্যে লোক আসেন ১৮৫০০জন। হ্যাঁ, আর রোথাং টানেলে? কমবেশি ৭৫০০জন তো যাতায়াত করেনই রোজ। তিনি বলছেন, প্যান্ডেমিকে যত পর্যটক আসছেন এখানে সাধারণত স্বাভাবিক সময়ে এত জনসমাগম হয় না এই অঞ্চলে।

 

হিমাচলের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তৃতীয় ঢেইয়ের আগে এত পরিমানে লোকজন আসা সত্যিই ভয়ের। তবে লোক আসা বন্ধ করা যাবে না। পর্যটন ব্যবসার অনেক ক্ষতি হয়ে গেছে ইতিমধ্যেই। তাই কোভিডবিধি মেনেই আসবেন পর্যটকেরা। পুলিশের নজরদারি অনেকটা বাড়িয়েছেন তাই হিমাচল সরকার। বিশেষ করে রোথাং টানেল, ডালহৌসি, সিমলা, মানালি, ধরমশালা, কাসৌলি এই জায়গাগুলিতে পুলিশের নজরদারি বেড়েছে বেশ কিছুটা। তাহলে? প্যান্ডেমিক হোক বা লকডাউন, আপনার জন্য খোলা থাকল হিমাচলের নৈসর্গিক ভূখণ্ডের দরজা। যখন খুশি আপনি যেতে পারেন সেখানে।

 

Click on your DTH Provider to Add TV9 Bangla