Char Dham Yatra: চারধাম যাত্রা এখন আরও সহজ! হেলিকপ্টারে চড়ে জীবনের সেরা অভিজ্ঞতা নিন এইভাবে

Char Dham Yatra: চারধাম যাত্রা এখন আরও সহজ! হেলিকপ্টারে চড়ে জীবনের সেরা অভিজ্ঞতা নিন এইভাবে

Heli Char Dham Yatra: চারধাম যাত্রা ধাপে ধাপে শুরুর প্রথম ধাপে চামোলি, রুদ্রপ্রয়াগ ও উত্তরকাশী জেলার বাসিন্দাদের যাত্রা করার অনুমতি দেওয়া হবে। প্রসঙ্গত, উত্তরাখণ্ডের বদরীনাথ চামোলি জেলায়, কেদারনাথ রুদ্রপ্রয়াগ জেলায় এবং গঙ্গোত্রী ও যমুনোত্রী উত্তরকাশী জেলায় অবস্থিত।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 10, 2022 | 9:21 AM

শুরু হয়েছে উত্তরাখণ্ডে চারধাম যাত্রা (Char Dham Yatra)। গত ৩ মে থেকে বদ্রীনাথ, কেদারনাথ, গঙ্গোত্রী, যুমনোত্রীর পবিত্র ও হিন্দু মন্দিরগুলির বার্ষিক তীর্থযাত্রা শুরু হয়েছে। গত ৬ মে থেকে কেদারনাথ মন্দিরের (Kedarnath Temple) দরজা সাধারণের জন্য খুলে দেওয়ায় রোজই বাড়ছে পূণ্যার্থীদের ভিড়। এ বছর চারধামযাত্রার জন্য পূণ্যার্থীদের জন্য রয়েছে সুখবর। কারণ এ বছর থেকে চারধামযাত্রায় রোমাঞ্চকর অভিজ্ঞতা সঞ্চয় করতে ও যাত্রাপথ মসৃণ করতে অনলাইনে হেলিকপ্টার পরিষেবার (Helicopter Service) বুকিং চালু করা হয়েছে। গত ২ বছর ধরে মারণ ভাইরাসের দাপটে বন্ধ রাখা হয়েছিল চারধাম যাত্রা। অনলাইনে দর্শনের সুবিধা থাকলেও সশরীরে যাওয়ার কোনও সুবিধা ছিল না। করোনার প্রকোপ নিম্নগামী হতেই চলতি বছর থেকেই শুরু হয়েছে বিখ্যাত চারধাম যাত্রা।

২০২২ সালে তীর্থযাত্রীদের জন্য বিশেষ পরিষেবার জন্য চালু হয়েছে হেলি চারধাম যাত্রা। Leisure Hotels Group একটি এভিয়েশন সংস্থার সঙ্গে হাত মিলিয়ে এই অভিনব ও চমকপ্রদ যাত্রার কথা ঘোষণা করা হয়েছে। উত্তরাখণ্ডের তুষার ঢাকা হিমালয় পর্বতমালার মধ্যে অবস্থিত, হিন্দুদের কাছে অত্যন্ত পবিত্র যাত্রায় মোট চারটি উল্লেখযোগ্য মন্দির রয়েছে। যমুনোত্রী, গঙ্গোত্রী, কেদারনাথ এবং বদ্রীনাথ নিয়ে এই চারধাম যাত্রার মধ্যে রয়েছে ৫ রাত ও ৬ দিনের একটি পুরো প্যাকেজ। যেখানে হেলিকপ্টারে করেই হবে পুরো দর্শন। এমন রোমাঞ্চকর অভিজ্ঞতার সুযোগ পেতে কী কী করতে হবে, সেটাই এখানে জানানো হবে।

এই পুরো প্যাকেজের মধ্যে রয়েছে হেলিকপ্টার পরিষেবার মাধ্যমে ভিআইপি মন্দির ও মন্দিরে ভিআইপি পরিদর্শন, আবাসন, খাবার, কেদারনাথে শাটল পরিষেবা, পোনি বা পালকি পরিষেবা, মন্দির দর্শন ও পুজোর অন্যান্য বিশেষ ব্যবস্থা।

এই অভিনব সিদ্ধান্ত ঘোষণা করার সম হোটেলের গ্রুপের ডিরেক্টর বিভাস প্রসাদ জানিয়েছেন, চারধাম যাত্রা হল একটি প্রাণবন্ত ও পবিত্র যাত্রা, যেখানে শুধুমাত্র এই পবিত্র স্থানগুলি ও সিবিরগুলিতে শারীরিক ভ্রমণের মধ্যে সীমাবদ্ধ নয়। এই যাত্রায় সামিল হতে শরীর ও আত্মা যাতে সমৃদ্ধ হয়, তার জন্যই নয়া প্রচেষ্টা এটি। তাতে যাত্রাপথ আরও সুগম ও মসৃণ হয়। এই প্যাকেজের মধ্যেই রয়েছে চারটি ধামে প্রিমিয়াম আবাসনের সুবিধা। ঋষিকেশ থেকে শুরু হবে যাত্রাপথ। তারপরে হেলিকপ্টারে করে যমুনোত্রী, গঙ্গোত্রী, কেদারনাথ, বদ্রীনাথ হয়ে দেরাদুন পর্যন্ত নিয়ে যাওয়া হবে বলে জানা গিয়েছে।

এবার আসা যাক খরচের তালিকায়। পাঁচ রাত ও ৬ দিন চারধাম যাত্রা প্যাকেজের জন্য জনপ্রতি ১, ৮৫,০০০ থেকে শুরু। হেলি দো ধাম (বদ্রীনাথ ও কেদারনাথ)যাত্রা প্য়াকেজের জন্য ১ রাত ও ২ দিনের জন্য একজনের জন্য খরচ হবে ১,১৫,০০০টাকা। এই প্যাকেজের সঙ্গে রয়েছে বিলাসবহুল আবাসন, ব্রেকফাস্ট- লাঞ্চ-ডিনারের ব্যবস্থা, হাইস্পিড ইন্টারনেটের সুবিধা। পাশাপাশি রয়েছে তীর্থস্থান বা মন্দিরে এসকর্টেড পরিদর্শন, সমস্ত চারধাম দর্শনের জন্য হেলিকপ্টার পরিষেবা, শাটল বা পালকি রাইড ইত্যাদি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA