Indian Travel Blogger Killed: মেক্সিকোয় গুলিযুদ্ধে ভারতের ট্রাভেল ব্লগার সহ নিহত ২

মেক্সিকোর গুলিযুদ্ধে নিহত হন ভারতের ট্রাভেল ব্লগার...

Indian Travel Blogger Killed: মেক্সিকোয় গুলিযুদ্ধে ভারতের ট্রাভেল ব্লগার সহ নিহত ২
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 5:26 PM

ক্যালিফোর্নিয়ার সান জোসে থেকে একজন ভারতীয় বংশোদ্ভূত ট্রাভেল ব্লগার মেক্সিকোর ড্রাগ-গ্যাংয়ের বন্দুকযুদ্ধে নিহত দুই বিদেশি পর্যটকের একজন। ক্যারিবিয়ান উপকূলীয় রিসর্টে তিনি ছিলেন, সেখানেই গুলিযুদ্ধে নিহত হন ভারতের ট্রাভেল ব্লগার।

কোয়ারেন্টিনা রু-এর কর্তৃপক্ষ জানিয়েছেন অপর মহিলার মৃত্যু হয়েছে এই ঘটনায়, তাঁর নাম অঞ্জলি রায়ট। একই নামের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ঠিক দুদিন আগেই এক ছবি পোস্ট হয়েছিল অঞ্জলির। অঞ্জলি সেই ছবিতে সমদ্রতটে বসে মন খুলে হাসতে ব্যস্ত ছিলেন। সেই পেজের বর্ণণা অনুসারে বোঝা যায়, তিনি একজন ট্রাভেল ব্লগার, যিনি হিমাচল প্রদেশ, ভারত এবং ক্যালিফোর্নিয়াতে পর্যটন করতেন। তাঁর ফেসবুক পেজ থেকে জানা যায় তিনি সান জোসেতে থাকতেন।

একজন জার্মান মহিলা যিনি নিহত হয়েছেন তাকে জেনিফার হেনজোল্ড হিসাবে চিহ্নিত করা হয়েছে, যদিও তিনি কোন শহর থেকে এসেছিলেন, এখনও জানা যায়নি। বুধবার গভীর রাতে গুলির আঘাতে আরও তিন বিদেশি পর্যটক আহত হন। তাদের মধ্যে দুই জার্মান পুরুষ এবং একজন ডাচ মহিলা ছিলেন।

স্থানীয় দর্শকদের মতে, মূলত ওই এলাকায় রাস্তায় মাদক পাচারকারী দুটি গোষ্ঠীর মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়েছিল। পর্যটকরা তখন রেস্তোরাঁয় খাচ্ছিলেন এবং হঠাৎ এলোপাথারি গুলিতে ওই স্থানে হইহট্টগোল শুরু হয়, সবাই এদিক ওদিক পালিয়ে যান।

মেক্সিকোর তুলুম অঞ্চলে বারংবার ড্রাগ নিয়ে এই গোলাগুলি হয়ে থাকে। মাসখানেক আগে জুন মাসেই ২ ব্যক্তি এই গোলাগুলিতে নিহত হন এবং তৃতীয় জন আহত হন এতেই। এবং কাছাকাছি প্লেয়া দেল কারমেনে, পুলিশ বৃহস্পতিবার সমুদ্র সৈকতের রেস্তোরাঁয় ব্যাপক অভিযান চালায়। ২৬ জন সন্দেহভাজনকে আটক করে প্রকাশ্যে মাদক বিক্রির জন্য। একজন শহরের পুলিশকর্মীকে গুলি করে হত্যা করার পর এবং গাড়ির ট্রাঙ্কে আটকে রাখে তাঁরা। সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আরও পড়ুন: ভোজনরসিক পর্যটকদের জন্য ভারতের এই ৭ শহর মিস করলে একেবারেই চলবে না!