Char Dham Yatra: পর্যটকদের জন্য দারুণ সুযোগ! এবার ১২দিনের চারধাম যাত্রায় মিলবে দুরন্ত ছাড়

Char Dham Yatra: পর্যটকদের জন্য দারুণ সুযোগ! এবার ১২দিনের চারধাম যাত্রায় মিলবে দুরন্ত ছাড়

Indian Railway: এই অফার প্যাকেজের মধ্যে বদ্রীনাথ, বারকোট, গুপ্তকাশী, গঙ্গোত্রী, হরিদ্বার, কেদারনাথ, জানকি চটি, সোনপ্রয়াগ, উত্তরকাশী এবং যমুনাত্রী সফর অন্তর্ভুক্ত থাকবে।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Apr 01, 2022 | 8:10 AM

দীর্ঘদিন ধরে পরিকল্পনা করেই চলেছেন, কিন্তু চারধাম যাত্রায় (Char Dham Yatra) যাওয়ার প্ল্যান সফল হয়নি। তবে এবার আপনার সামনে দারুণ সুযোগ । ভারতীয় রেলের (Indian Railway) তরফে পর্যটক ও পূর্ণ্যার্থীদের সুখবর রয়েছে।

রিপোর্ট অনুযায়ী, ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) এখন চারধাম যাত্রার জন্য একটি অসাধারণ প্যাকেজ অফার করেছে। যেখানে বলা হয়েছে, অনেকজন দলবদ্ধভাবে ভ্রমণ করলে জনপ্রতি ৫৮,৯০০টাকা (জিএসটি-সহ)টাকায় ট্যুর অফার পাওয়া যায়। দেখো আপনা দেশ অফারের অংশ হিসেবে একজন ব্যক্তির জন্য ভ্রমণের খরচ হবে প্রায় ৭৭,৬০০টাকা (জিএসটি-সহ)।

দেশে কোভিড আক্রান্তের সংখ্যা নিম্নমুখী তো বটেই, অন্যদিকে আন্তর্জাতিক ভ্রমণও ফের চালু করা গিয়েছে। এই সময়েই ভারতীয় রেলের এমন সুবর্ণ সুযোগ হাতছাড়া করে কি চলে? ১২দিন ও ১১ রাতের প্যাকেজটিতে কোথায় কোথায় যাবেন? এই অফার প্যাকেজের মধ্যে বদ্রীনাথ, বারকোট, গুপ্তকাশী, গঙ্গোত্রী, হরিদ্বার, কেদারনাথ, জানকি চটি, সোনপ্রয়াগ, উত্তরকাশী এবং যমুনাত্রী সফর অন্তর্ভুক্ত থাকবে। প্রতিবেদনে বলা হয়েছে, এই যাত্রাটি ১৪মে, নাগপুর থেকে শুরু করা হবে। থাকবে ২৫ মে পর্যন্ত । এছাড়াও ভ্রমণের সময় পর্যটকদের জন্য বিনামূল্য ডিনার ও প্রাতঃরাশ পরিবেশন করা হবে বলে জানা গিয়েছে।

চারধাম যাত্রার প্ল্যান কী? রিপোর্ট অনুযায়ী, যাত্রীরা প্রথমে নাগপুর হয়ে দিল্লিতে ফ্লাইটে পৌঁছাবেন। সেখান থেকে বরকোট, হরিদ্বার, গুপ্তকাশী, গঙ্গোত্রী, জানকি চাট্টি, সোনপ্রয়াগ, কেদারনাথ, উত্তরকাশী এবং বদ্রীনাথ ভ্রমণ করবেন পর্যটকরা। এছাড়াও গোটা যাত্রাজুড়ে গাড়ি ও বাসের সুবিধাও রয়েছে।

রেল তরফে বলা হয়েছে, এই দুরন্ত অফার ট্রিপে আগ্রহীরা আইআরসিটিসি ওয়েবসাইটের পাশাপাশি আইআরসিটিসি ট্যুরিস্ট ফ্যাসিলিটেশন সেন্টার, আঞ্চলিক অফিস এবং জোনাল অফিসের মাধ্যমে এই ট্যুর প্যাকেজটি অনলাইনে বুক করতে পারেন।

আরও পড়ুন: Meghalaya: ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ সাইটে নাম তুলল মেঘালয়ের লিভিং রুট ব্রিজ! খুশি জোয়ার রাজ্যে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA