কোভিড পরিস্থিতেই ঘুরে আসুন কেরালা, সঙ্গে থাকুক ‘ওয়ার্ক ফ্রম হোটেল’

‘ওয়ার্ক ফ্রম হোম’ করে করে আপনি হাঁফিয়ে উঠেছেন? তাহলে অতিমারিতেই ঘুরে আসুন কেরালা।

কোভিড পরিস্থিতেই ঘুরে আসুন কেরালা, সঙ্গে থাকুক ‘ওয়ার্ক ফ্রম হোটেল’
Follow Us:
| Updated on: May 14, 2021 | 10:46 PM

‘ওয়ার্ক ফ্রম হোম’ করে করে আপনি হাঁফিয়ে উঠেছেন? তাহলে অতিমারিতেই ঘুরে আসুন কেরালা। অবাক হচ্ছেন? না, ‘গডস্ ওন কান্ট্রি’ আপনাকে অতিমারির সময় হাওয়া বদলের জন্য আহ্বান জানাচ্ছে। কোভিডের কোপে বিশ্বজুড়ে পর্যটনশিল্প বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে পর্যটন শিল্পেই আবার জোয়ার আনতেই এই পরিকল্পনা।

ভারতীয় রেলের অনলাইন সাইট আইআরসিটিসি কোভিড পরিস্থিতিতে এক অভিনব প্রকল্প ভ্রমণপ্রেমীদের সামনে আনল। যার নাম ‘ওয়ার্ক ফ্রম হোটেল’। মানে আপনি ট্যাঁকে করে আপনার ল্যাপটপটা নিয়ে গিয়ে প্রকৃতির মাঝে কেরালার কোনও রিসর্টে বসে কাজ করতে পারেন। কাজের মাঝে জানলা খুলেই দেখবেন ‘ঈশ্বরের নিজের দেশের’ প্রাকৃতিক সৌন্দর্য্য। প্রফেশনালরা বাড়ি বসে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে করতে মানসিকভাবে বিপর্যস্ত হওয়া থেকে পাওয়া যাবেন মুক্তি। একইসঙ্গে কাজও হবে, আর হবে প্রকৃতির মাঝে ঘোরাও।

কেরালার বিশেষ কিছু অঞ্চলে ‘ওয়ার্ক ফ্রম হোটেল’-এর প্যাকেজের ব্যবস্থা রয়েছে। মুন্নার, অ্যালেপ্পি, কুমাকম, কোচিন, কোভালাম, থেক্কাডি এবং ওয়্যানাদের হোটেলগুলি আপনি এই অতিমারির মধ্যেও বুক করতে পারেন। কিছুদিন থেকে কাজও করতে পারেন সেখানে। আইআরসিটিসির নিয়ম অনুযায়ী আপনার প্যাকেজ হতে হবে কমপক্ষে পাঁচ রাতের। অবশ্য সেখানে তার বেশিও থাকতে পারেন আপনি। আইআরসিটিসির কথায় কেরালার আরও বিভিন্নও অংশে এই প্যাকেজ করা যেতে পারত এই অতিমারির মধ্যে।

আরও পড়ুন: লকডাউন শেষ হলেই ঘুরতে যাবেন ভাবছেন? বেরিয়ে আসতে পারেন মহারাষ্ট্রের এই নির্জন দ্বীপ গুলিতে

পাঁচ রাতের থাকার প্যাকেজ ১০,১২৬টাকা থেকে শুরু হচ্ছে। প্যাকেজে থাকছে স্যানিটাইজ করা ঘর, তিনবারের খাবার, দু-বার চা-কফি, ওয়াইফাই এবং পার্কিং স্পেস। কাজ আপনাকে করতেই হবে। এদিকে বাড়িতে চার দেওয়ালের মধ্যে দমবদ্ধ লাগছে। এই পরিস্থিতি যদি আপনার হয়ে থাকে, তাহলে কদিন ঘুরে আসতেই পারেন কেরালা থেকে।