পাহাড়, সমুদ্র এখন অতীত ঘুরে আসতে পারেন এই নির্জন দ্বীপগুলিতে

বেড়াতে যাওয়াই আপনার নেশা। কিন্তু পাহাড় আর সমুদ্রে আর ঘুরতে যেতে মন চাইছে না। ঘুরে আসতে পারেন এই নির্জন দ্বীপগুলিতে

পাহাড়, সমুদ্র এখন অতীত ঘুরে আসতে পারেন এই নির্জন দ্বীপগুলিতে
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 6:38 PM

ঘুরতে ভালবাসেন, বেড়াতে যাওয়ার জন্য নিজের জমানো পুঁজি খরচ করতে দু’বার ভাববেন না। তাহলে সেই পুরোনো পাহাড়, সমুদ্রে ঘুরতে গিয়ে কী হবে? এই পুরোনো সমুদ্রতট, পাহাড়ের বদলে একটি গোটা আইল্যান্ড বুক করতে পারেন। আর আপনি যদি বন্ধুদের সঙ্গে একান্তে অবসর কাটাতে চান তাহলে এমন একটি নির্জন দ্বীপ বেছে নিতে পারেন। সেখানে হয়তো ইনস্টাগ্রামে দেওয়ার মত তেমন সুন্দর কর্ণার বা দেওয়াল পাবেন না কিন্তু পাবেন অসীম শান্তি। আপনাদের জন্য রইল এমনিই কিছু নির্জন দ্বীপের ঠিকানা।

ভিনিস ফার্ম, কেরালা

View this post on Instagram

A post shared by Vini’s Farm (@vinisfarm)

যদি আপনি ভাবেন বিলাসবহুল ছুটি কাটাতে হলে দেশের বাইরে যেতেই হবে, তাহলে আপনার ধারণা সম্পূর্ণ ভুল। আস্তামুদি লেক আর কালাডা নদীর মিলনস্থলে কোল্লানের এই দ্বীপ এককথায় স্বর্গ। এখানকার স্থানীয় খাবার খুবই সুস্বাদু। আর এখানে বেড়াতে গেলে পেয়ে যাবেন নিজের জন্য শেফও।

য়াল আইল্যান্ড, কেরালা

রোজকার ব্যস্ততা, শহরে ভিড় এড়িয়ে কয়াল দ্বীপ ঘুরতে যাওয়ার আদর্শ জায়গা। অ্যালেপ্পির ভেম্বানাদ লেকের ধারে গড়ে উঠেছে এই কয়াল দ্বীপ। রোবোটের সাহায্যেই পৌঁছে যেতে পারেন নির্জন দ্বীপে। এই দ্বীপ হল আভিজাত্য আর পুরোনো সংস্কৃতির মিশেল।

কোরাল কে, বেলিজ

View this post on Instagram

A post shared by Turtle Inn (@turtleinn)

শহরের ব্যস্তময় জীবন থেকে কয়েকটা দিন কাটিয়ে আসতে পারেন এই ট্রপিক্যাল আইল্যান্ডে। জানেন কী এই নির্জন দ্বীপটি কার? জনপ্রিয় ছবি ‘দ্য গডফাদার’এর পরিচালক ফ্র্যান্সিস ফর্ড কপোলা হলেন এই নির্জন দ্বীপের মালিক। দ্বীপটিতে আছে নিজস্ব শেফ, দুর্দান্ত স্নোরকেলিং স্পোর্টস।