সিকিম ১৬ই মে পর্যন্ত নাইট কার্ফু জারি করল রাজ্যজুড়ে

আপনার জন্য সিকিমের দরজা এখন সম্পূর্ণরূপে বন্ধ। নাইট কার্ফু চলছে বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত।

সিকিম ১৬ই মে পর্যন্ত নাইট কার্ফু জারি করল রাজ্যজুড়ে
Follow Us:
| Updated on: May 07, 2021 | 11:32 PM

হিমালয়ান রাজ্য সিকিম কোভিড বিধি মানার জন্য সুনাম অর্জন করেছে আগেই। বর্তমান তথ্য অনুযায়ী সিকিম সরকারের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং রাজ্যজুড়ে নাইট কার্ফু জারি করলেন। কার্ফু শুরু হয়েছে ৬ মে থেকে, চলবে ১৬ মে অবধি। নাইট কার্ফু চলছে বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত।

সিকিম রাজ্য দেখতে যতটা শৌখিন, আইন-কানুনে ঠিক ততটাই কড়া। রাজ্যের ভিতরেও কেউ এক জায়গা থেকে অন্যত্র যেতে পারবে না এসময়ে। এই তালিকায় যেমন থাকবে না প্রাইভেট গাড়ি, ঠিক তেমনই সরকারি গাড়ির ক্ষেত্রেও এক নিয়ম। ফৌজিরা রাজ্যজুড়ে টহল দেবে কার্ফুর সময়। সার্বিকভাবে রাজ্যে ব্যবসা চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টের মধ্যে। শনি-রবিবার একেবারেই বন্ধ থাকবে বাজার-হাট। প্রয়োজনীয় জিনিসের দোকান, অর্থাৎ ওষুধ, দুধ, হাসপাতাল খোলা থাকবে।

গাড়ির জন্য সামগ্রিকভাবে কিছু জায়গায় বাধা রয়েছে। মেল্লি, রাম্মাম, হাথিচেরি, এনটিপিসি, রঙপো এই জায়গাগুলিতে একটা করে চেকপোস্ট করা হয়েছে, সেইখানেই কেবল গাড়ি যেতে পারবে। গ্রামের ভিতরে সরকারি-বেসরকারি কোনও গাড়ি প্রবেশ করার অনুমতি নেই। শুধুমাত্র আর্মির লোকজন এবং যাঁরা খাদ্যদ্রব্য বয়ে নিয়ে যান, তাঁদের জন্য এই নিয়ম নয়।

আরও পড়ুন: মাস্ক না পরে ট্রেনে উঠলেই জরিমানা! দিল্লি-মুম্বই-কেরল যেতে হলে নয়া নির্দেশ রেলের

হিমালয়ের এই সুখি রাজ্যেও ২২১জন কোভিড আক্রান্ত। পূর্ব সিকিমে ১৭১জন, দক্ষিণ সিকিমে ২৪ জন এবং উত্তর সিকিমে ২জন এখনও অবধি আক্রান্ত। ফলে আপনার এখন পাহাড় ঘোরার ইচ্ছে বাতিল করতে হবে আপাতত। আপনার জন্য সিকিমের দরজা এখন সম্পূর্ণরূপে বন্ধ।