Singapore: এই ১১টি দেশের জন্য কোয়ারান্টিন ফ্রি ট্রাভেলের অনুমতি দিল সিঙ্গাপুর! তালিকায় ভারতের নাম আছে?

তালিকায় ইউরোপ ও মার্কিন যুক্তরাষ্ট্রেপ উল্লেখ থাকলেও এশিয়া থেকে শুধুমাত্র ব্রুনাই-য়ের নাম রয়েছে। চিন, ভারত ও ইন্দোনেশায় এখনও সেই তালিকায় অন্তর্ভুক্ত হয়নি।

Singapore: এই ১১টি দেশের জন্য কোয়ারান্টিন ফ্রি ট্রাভেলের অনুমতি দিল সিঙ্গাপুর! তালিকায় ভারতের নাম আছে?
সিঙ্গাপুর

কোভিড ভ্যাকসিনের সম্পূর্ণ ডোজ় গ্রহণ করা না থাকলে এ দেশে প্রবেশ করা নিষিদ্ধ। পয়লা অক্টোবর থেকেই ১১টি দেশের পর্যটকদের জন্য সিঙ্গাপুরের দরজা খুলে গেলেও রয়েছে হাজারো বিধি-নিষেধ। তবে সেই ১১টি দেশের তালিকায় ভারতের নাম নেই। ওই ১১টি দেশের বাসিন্দারা সিঙ্গাপুরে প্রবেশ করার পরর ট্রাভেল লেনের অধীনে কোয়ারান্টাইন মুক্ত প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ভ্য়াকসিনের মাধ্যমে ভ্রমণকারীদের টিকা গ্রহণ করতেই হবে, এমনটাই নির্দেশিকা দেওয়া রয়েছে।

সিঙ্গাপুর সরকারের ভিটিএল স্কিমে ডেনমার্ক, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ড, স্পেন, মার্কিন যুক্তরাষ্ট্র, জার্মানি, কানাডা-সহ দেশগুলির বাসিন্দারা সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবেন। তালিকায় ইউরোপ ও মার্কিন যুক্তরাষ্ট্রেপ উল্লেখ থাকলেও এশিয়া থেকে শুধুমাত্র ব্রুনাই-য়ের নাম রয়েছে। চিন, ভারত ও ইন্দোনেশায় এখনও সেই তালিকায় অন্তর্ভুক্ত হয়নি। আগামী ১৫ নভেম্বর থেকে দক্ষিণ কোরিয়া থেকে ভ্যাকসিনের সম্পূর্ণ ডোজ় নেওয়া পর্যটকদের এই দেশে প্রবেশের অনুমতি দেওয়া হবে বলে জানা গিয়েছে।

সিঙ্গাপুর এয়ারলাইন্স ১৪ টি শহরে ভিটিএল ফ্লাইট পরিষেবা সম্প্রসারণ করছে, বিশেষ সপ্তাহে বিশেষ মনোনীত পরিষেবার বিষয়ে আরও পয়েন্ট ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে। এছাড়াও পর্যটকদের জন্য কিছু বিধি-নিয়মের নির্দেশিকা দেওয়া হয়েছে। যেমন, এই দেশে প্রবেশ করতে হলে টিকা নেওয়ার প্রমাণপত্র সঙ্গে রাখতেই হবে। সিঙ্গাপুরের ছাঙ্গি বিমানবন্দরের পৌঁছানোর ৪৮ ঘণ্টা আগে আরটি-পিসিআর পরীক্ষা করতেই হবে।

 

আরও পড়ুন:  Goa: একদিনের গোয়া ট্রিপে কোথায় কোথায় যাবেন, তার লিস্ট দেওয়া রইল এখানে…

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla