ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন, নাইট কার্ফু নেই তো! জেনে নিন

নিউ নর্মালে পরিকল্পনা করছেন বাইরে ঘুরতে যাওয়ার। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই নাইট কার্ফু জারি করেছে অনেক রাজ্য জানেন কি? দেখে নিন

  • TV9 Bangla
  • Published On - 15:10 PM, 8 Apr 2021
ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন, নাইট কার্ফু নেই তো! জেনে নিন

যতদিন এগোচ্ছে করোনা ভাইরাসের প্রকোপ দিনে দিনে বেড়েই চলেছে। নিউ নর্মালে অনেকটাই অভ্যস্ত হয়ে উঠেছে মানুষ। আর এর মধ্যে অনেকেই বাইরে ঘুরতে যাওয়ার প্ল্যানও করে ফেলছেন। তবে করোনার দ্বিতীয় ঢেউয়ে আবার শুরু হয়ে গেছে কড়াকড়ি। অনেক রাজ্য ইতিমধ্যেই শুরু করেছে নাইট কার্ফু। তাই যদি এর মধ্যে আপনারা কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে থাকেন , দেখে নিন তালিকা। কোথায় কোথায় এই মুহূর্তে চলছে নাইট কার্ফু।

দিল্লি

করোনার প্রকোপ অত্যাধিক বৃদ্ধি পাওয়ায় ৬ এপ্রিল থেকে নাইট কার্ফু চালু হয়েছে দিল্লিতে। রিপোর্ট অনুযায়ী, রাত ১০টা থেকে ভোর ৫টা অবধি থাকবে নাইট কার্ফু। এই নির্দেশিকা আপাতত ৩০ এপ্রিল পর্যন্ত জারি থাকবে । দিল্লি সরকার থেকে জানানো হয়েছে অতিমাত্রায় ভাইরাস ছড়িয়ে পরার কারণে এই পদক্ষেপ। তবে রাতে অত্যাবশ্যকীয় পরিষেবা চালু থাকবে।

মহারাষ্ট্র

অন্যান্য রাজ্যের তুলনায় মহারাষ্ট্রে করোনা হার অনেকটাই বেশী তা প্রথম থেকেই দেখা গেছে। করোনারর দ্বিতীয় ঢেউতেও চিত্রটা অনেকটা এক। তাই নাইট কার্ফু চালু করেছে মহারাষ্ট্র সরকার। সোম থেকে শুক্র রাত ৮টা থেকে সকাল ৭টা অবধি কার্ফু থাকবে বলে জানানো হয়েছে। আর উইকেন্ডগুলি তে সম্পূর্ণভাবে লকডাউন থাকবে। ৫ এপ্রিল থেকে এই নির্দেশিকা জারি করেছে মহারাষ্ট্র। এমনকি এক জায়গায় পাঁচজন একসঙ্গে থাকতে পারবেন না রাস্তায়। তবে অত্যাবশ্যকীয় পরিষেবা চালু থাকবে আগের মতই।

রাজস্থান

নির্দেশিকা অনুযায়ী রাত ৮টা থেকে সকাল ৬টা অবধি নাইট কার্ফু জারি থাকবে রাজস্থানে। তবে শুধু তাই বাইরে ১০০ জনের বেশী জমায়েত করতে পারবেন না। রাজ্যবাসী কে সরকার অনুরোধ করেছে যেন রাজ্যের ভিতরেও যেন বেশী ভ্রমণ না করে মানুষ। নাইট কার্ফুর সময় সব হোটেল রেস্তোরাঁ বন্ধ রাখা হবে। তবে হোম ডেলিভারির ব্যবস্থা চালু থাকবে।

পঞ্জাব

দিনে দিনে করোনা ভাইরাসের বৃদ্ধির কারণে করোনা নির্দেশিকা ১০ এপ্রিল পর্ষন্ত বাড়াতে বাধ্য হয়েছে পঞ্জাব সরকার। রাজ্যের ১১টি জেলায় রাত ৯টা থেকে ভোর ৫টা অবধি নাইট কার্ফু জারি রয়েছে। তার মধ্যে রয়েছে পাটিয়ালা , লুধিয়ানার মত জায়গাও।

গুজরাট

গুজরাটের চার শহরে ১৫ এপ্রিল অবধি নাইট কার্ফু জারি হয়েছে। সুরাট, আমেদাবাদ, রাজকোট, ভাদোদরাতে ১৫ এপ্রিল পর্যন্ত রাচ ৯টা থেকে সকাল ৬টা অবধি কার্ফু থাকবে।

উড়িষ্যা

উড়িষ্যার ১০টি জেলায় নাইট কার্ফু জারি করেছে উড়িষ্যা সরকার। সুল্দরগড়, ঝাড়সুগুড়া, বারগড়, ,সম্বলপুর, নুয়াপাড়া, বালাঙ্গীর, কোরাপুট, মালকাঙ্গীরি, নবরঙপুরে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু।