Pune Airport: উত্‍সবের মুখে বন্ধ হল দেশের এই আন্তর্জাতিক বিমানবন্দর! হয়রানি যাত্রীদের

রানওয়ে সারফেসিং কাজের কারণে ভারতীয় বিমান বাহিনী (IAF) থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, পুনে বিমানবন্দর থেকে সমস্ত ফ্লাইট ১৪ দিনের জন্য বন্ধ থাকবে। ১৬ অক্টোবর থেকে ২৯ অক্টোবর, ২০২১ পর্যন্ত।

Pune Airport: উত্‍সবের মুখে বন্ধ হল দেশের এই আন্তর্জাতিক বিমানবন্দর! হয়রানি যাত্রীদের
পুনে বিমানবন্দর। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2021 | 7:46 AM

আগামী ১৪ দিনের জন্য বন্ধ থাকবে পুনের আন্তর্জাতিক বিমানবন্দর। জানা গিয়েছে, আগামী ১৬ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত এই গুরুত্বপূর্ণ এয়ারপোর্ট থেকে কোনও উড়ান যাতায়াত করতে পারবে না। রিপোর্ট অনুযায়ী, এই ২ সপ্তাহ ধরে ভারতীয় বিমান বাহিনী রানওয়ে রিসারফেসিং করার কাজ করবে।

রিপোর্টে আরও বলা হয়েছে, এই দুই সপ্তাহের মধ্যে যে সমস্ত ফ্লাইট ওড়ার কথা ছিল, সেইসব স্থগিত করা হয়েছে। পুনে বিমানবন্দর কর্তৃপক্ষ একটি টুইট করে এই তথ্য শেয়ার করেছে এবং বলেছে, “এটি সমস্ত যাত্রীদের অবহিত করা হচ্ছে যে, রানওয়ে সারফেসিং কাজের কারণে ভারতীয় বিমান বাহিনী (IAF) থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, পুনে বিমানবন্দর থেকে সমস্ত ফ্লাইট ১৪ দিনের জন্য বন্ধ থাকবে। ১৬ অক্টোবর থেকে ২৯ অক্টোবর, ২০২১ পর্যন্ত। ”

এর আগেও এমন ব্যতিক্রমী ঘটনা ঘটেছিল। ২০২১ সালে এপ্রিল থেকে মে মাসের মধ্যে রিসারফেসিংয়ের কাজের জন্য বিমানবন্দ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ফের চলতি বছরের অক্টোবরের তৃতীয় সপ্তাহ থেকে একই কাজের জন্য দেশের এই গুরুত্বপূর্ণ বিমানবন্দরটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বর্তমানে পুনে বিমানবন্দরটি লোহাগাঁওয়ের আইএএফ স্টেশনের বাইরে পরিচালিত হচ্ছে। প্রতিবেদন অনুসারে, পুনের পুরান্দারে একটি নতুন আন্তর্জাতিক বিমানবন্দর প্রস্তুতের পরিকল্পনা নেওয়া হয়েছে। যদিও জমি অধিগ্রহণ সংক্রান্ত সমস্যাগুলির কারণে এখনও কাজ শুরু করতে দেরি হচ্ছে, তবে বেশ কয়েকটি বিমান সংস্থা সরকার এবং প্রতিরক্ষা এবং অসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে উত্সবের মরসুমে বিমানবন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

প্রসঙ্গত, দিন দিন এই বিমানবন্দরে যাত্রী সংখ্যা বেড়েই চলেছে। সম্প্রতি দশ হাজারের বেশি যাত্রী সংখ্যা অতিক্রম করেছে। এই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রতিদিন প্রায় ৫৫টি বিমান চলাচল করে। আর এই ব্যস্ত সিডিউলের মধ্যে যাত্রীদের সুবিধার্থে ১৪দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: Temples in India: প্রাচীন ভারত ছিল উন্মুক্ত ও স্বাধীনচেতা! তার প্রমাণ রয়েছে এই বিখ্যাত মন্দিরগুলিতে…