Gold Price Today: বাজার খুলতেই গতি সোনা-রুপোর দামে, জানুন আজকের সোনার দাম

Gold Price Today: সোমবার সোনার দাম শেয়ার বাজারে সামান্য বেড়েছে। এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম ০.৩১ শতাংশ অর্থাৎ ১৪৭ টাকা বেড়ে হয়েছে ৪৭,৯২৫ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন ০.৪৭ শতাংশ বেড়ে হয়েছে ৬১,৮৯০ টাকা।

Gold Price Today: বাজার খুলতেই গতি সোনা-রুপোর দামে, জানুন আজকের সোনার দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 1:18 PM

কলকাতা: সপ্তাহের প্রথমদিন আজ সোনালি ধাতুর দামে গতি রয়েছে। সোনা আর রুপো দুই ধাতুর দাম আজ বেড়েছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম ৬৬ টাকা বাড়তে দেখা গিয়েছে। অন্যদিকে রুপোর দামও প্রতি কেজিতে ৯৯ টাকা বেড়েছে। এমসিএক্সে ফেব্রুয়ারি মাসের সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৬ টাকা বেড়ে ৪৭,৮৪৪ টাকা হয়েছে। অন্যদিকে এপ্রিল মাসের সোনার দামও ৬৭ টাকা বেড়ে প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৪৭,৯৫৩ টাকা। অন্যদিকে রুপোর কথা ধরা হলে এমসিএক্সে মার্চ মাসের রুপোর দাম ৯৮ টাকা বেড়ে প্রতি কেজিগ দাম হয়েছে ৬১,৭০১ টাকা।

কলকাতার সোনা-রুপোর দর

সোমবার কলকাতায় সোনার প্রায় একই রয়েছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৭১৯ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনা ৩৭,৭৫২ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৭,১৯০ টাকা এবং ৪,৭১,৯০০ টাকা। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯৮৯ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৩৯,৯১২ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৯,৮৯০ টাকা এব ৪,৯৮,৯০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোমবার সোনার দাম শেয়ার বাজারে সামান্য বেড়েছে। এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম ০.৩১ শতাংশ অর্থাৎ ১৪৭ টাকা বেড়ে হয়েছে ৪৭,৯২৫ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন ০.৪৭ শতাংশ বেড়ে হয়েছে ৬১,৮৯০ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম সোমবার সামান্য বেড়েছে জুয়েলারি মার্কেটের শেয়ারেও। সোমবার টাইটান কোম্পানির শেয়ারের দাম ছিল ২,৫৭৯.০০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ১০.২১ শতাংশ বেড়ে হয়েছে ৯৩৭.২৫ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ৩.৬৩ শতাংশ বেড়ে হয়েছে ৫৬০.৮৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ৬৯.৯০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ৩.৭৬ শতাংশ বেড়ে হয়েছে ১০২৮.০০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারে এদিন সোনার দাম বেড়েছে। পাশাপাশি রুপোর দামও এদিন অনেকটাই বাড়তে দেখা গিয়েছে। এদিন বিশ্ববাজারে সোনার দাম ০.৩২ শতাংশ অর্থাৎ ৫.৬২ ডলার বেড়ে হয়েছে প্রতি আউন্স ১,৮২২.১০ ডলার। অন্যদিকে রুপোর দামও ০.৪৫ শতাংশ অর্থাৎ ০.১০ আউন্স বেড়ে হয়েছে ২৩.০৫ ডলার প্রতি আউন্স।

আরও পড়ুন: Petrol Price Today: প্রকাশিত পেট্রোল ডিজেলের নতুন দাম, জানুন আপনার শহরের দর