Petrol Diesel Price Today: লাগাতার ৭৩ দিন অপরিবর্তিতই রইল পেট্রোল ডিজেলের দাম

Petrol Diesel Price Today: ৭৩ দিন ধরে দেশে পেট্রোল ডিজেলের দামে কোনও পরিবর্তন করা হয়নি। তবে দেশে পেট্রোল ডিজেলের দামে কোনো পরিবর্তন না হলেও আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে ওঠা নামা দেখতে পাওয়া গিয়েছে।

Petrol Diesel Price Today: লাগাতার ৭৩ দিন অপরিবর্তিতই রইল পেট্রোল ডিজেলের দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 1:54 PM

কলকাতা: রবিবার ১৬ জানুয়ারি সরকারি তেল কোম্পানিগুলি পেট্রোল ডিজেলের (Petrol Diesel Price Today 16 January 2022) নতুন দাম জারি করেছে। গত প্রায় ৭৩ দিন ধরে দেশে পেট্রোল ডিজেলের দামে কোনও পরিবর্তন করা হয়নি। তবে দেশে পেট্রোল ডিজেলের দামে কোনো পরিবর্তন না হলেও আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামে ওঠা নামা দেখতে পাওয়া গিয়েছে।

সরকারি তেল কোম্পানি ইন্ডিয়ান অয়েলের বর্তমান দর অনুযায়ী আজ কলকাতায় পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। রাজধানী দিল্লিতে এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৪১ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। অন্যদিকে উত্তর প্রদেশের রাজধানী লখনউতে পেট্রোলের দাম ৯৫.২৮ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৮০ টাকা।

দেশের প্রধান শহরগুলিতে পেট্রোল ডিজেলের দাম

মুম্বইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.১৪ টাকা প্রতি লিটার। চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম ৯১.৪৩ প্রতি লিটার। গান্ধীনগরে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৫.৩৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৯.৩৩ টাকা। পোর্টব্লেয়ারে পেট্রোলের দাম প্রতি লিটার ৮২.৯৬ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৭৭.১৩ টাকা। ভোপালে এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ১০৭.২৩ টাকা প্রতি লিটার এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯০.৮৭ টাকা। আগরায় প্রতি লিটার পেট্রোলের দাম ৯৫.০৫ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৫৬ টাকা। চণ্ডীগঢ়ে পেট্রোলের দাম প্রতি লিটার ৯৪.২৩ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮০.৯০ টাকা।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন: India’s Daily COVID-19 Cases: সপ্তাহ শেষেও মিলল না স্বস্তি, একদিনেই আক্রান্ত ২ লক্ষ ৭১ হাজার! সামান্য কমল সংক্রমণের হার