India vs England: ম্যাঞ্চেস্টারে পন্থের সাফল্যের রহস্য ফাঁস করলেন যুবি

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে-র আগে কী করছিলেন পন্থ? যার ফলে তাঁর ব্যাটে ম্যাঞ্চেস্টার আগুন জ্বলে উঠল... এই ব্যাপারেই টুইটারে ইঙ্গিত দেন যুবি।

India vs England: ম্যাঞ্চেস্টারে পন্থের সাফল্যের রহস্য ফাঁস করলেন যুবি
India vs England: ম্যাঞ্চেস্টারে পন্থের সাফল্যের রহস্য ফাঁস করলেন যুবিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2022 | 2:00 PM

ম্যাঞ্চেস্টার: ভারতের অন্যতম নির্ভরযোগ্য ক্রিকেটারের তকমাটা ধীরে ধীরে অর্জন করে ফেলছেন তরুণ উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থ (Rishabh Pant)। বিদেশের মাটিতে দাপট দেখিয়ে খেলাটা যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন পন্থ। জস বাটলারদের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ভারতকে জেতানোর অন্যতম কারিগর হলেন ঋষভ। তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ভারত ৫ উইকেটে তৃতীয় ওয়ান ডে-তে জেতার পাশাপাশি, ২-১ ব্যবধানে সিরিজও জিতে নেয়। আর টিম ইন্ডিয়ার সিরিজ জয়ের পরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা অল-রাউন্ডার যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) একটি টুইট। ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডে-র আগে কী করছিলেন পন্থ? যার ফলে তাঁর ব্যাটে ম্যাঞ্চেস্টার আগুন জ্বলে উঠল? এই ব্যাপারেই টুইটারে ইঙ্গিত দেন যুবি।

ম্যাঞ্চেস্টারে বাটলারদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের নির্ণায়ক ম্যাচের আগে, ঠিক ৪৫ মিনিট ধরে যুবরাজের সঙ্গে কথা বলেছিলেন পন্থ। আর তাতেই নাকি মাঠে বাজিমাত করেছেন পন্থ। একদিনের ক্রিকেটে ওল্ড ট্র্যাফোর্ডে রবিবারই ঋষভ প্রথম শতরান করেছেন। যুবরাজের যে টুইটটি ভাইরাল হয়েছে, তাতে তিনি লেখেন, “মনে হচ্ছে ৪৫ মিনিটের কথোপকথনটা কাজে লেগেছে!! ভালো খেলেছে ঋষভ পন্থ। তুমি এভাবেই তোমার ইনিংসগুলো সাজাও। হার্দিক পান্ডিয়াকেও দেখে ভালো লেগেছে।”

বাটলারদের দেওয়া ২৬০ রানের টার্গেট তাড়া করতে নেমে, ভারতের ওপেনিং জুটি সেই অর্থে ভরসা দিতে পারেনি। বিরাট কোহলি, সূর্যকুমার যাদবরাও তৃতীয় ওয়ান ডে-তে দাগ কাটতে পারেননি। তবে পঞ্চম উইকেটে ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়ার জুটি কার্যত ইংল্যান্ডকে যোগ্য জবাব দেয়। পন্থ-পান্ডিয়া জুটিতে ১১৫ বলে ১৩৩ রান তোলেন। ৪২.১ ওভারেই ২৬১ রান তুলে ফেলে ভারত।

পন্থের পাশাপাশি হার্দিক পান্ডিয়ার অল-রাউন্ড পারফরম্যান্সও টিম ইন্ডিয়ার জয়ে বিশেষ অবদান রেখেছে। চারটি উইকেট নেওয়ার পাশাপাশি ৫৫ বলে ৭১ রান করেন হার্দিক। সেই সঙ্গে সচিন-সৌরভ-যুবরাজদের এলিট গ্রুপে ঢুকে পড়েছেন হার্দিক। ওয়ান ডে ক্রিকেটে ৪ উইকেট ও ৫০এর বেশি রান করা ভারতীয় ক্রিকেটারদের তালিকায় পঞ্চম নম্বর স্থান দখল করলেন পান্ডিয়া।