Sawan Thursday 2022: ব্যবসায় মন্দা! বিবাহিত জীবনে সুখ পেতে শ্রাবণের এইদিনে করুন বিশেষ কাজ

Sawan 2022: এই দিন আর্থিক কষ্ট দূর করতে, ব্যবসায় দারুণ সাফল্য আনতে ও বিবাহিত জীবনে সুখ পাওয়ার প্রতিকার হিসেবে এই দিন কী কী করণীয়, তা জেনে নিন...

Sawan Thursday 2022: ব্যবসায় মন্দা! বিবাহিত জীবনে সুখ পেতে শ্রাবণের এইদিনে করুন বিশেষ কাজ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2022 | 8:55 PM

এই শ্রাবণ মাসের বৃহস্পতিবার, কিছু প্রতিকার যা দ্বারা আপনি আপনার স্বাস্থ্য, অর্থ এবং সম্পর্কের সাথে সম্পর্কিত সমস্যার সমাধান করতে পারেন। এই প্রতিকারটি কীভাবে আপনার বর্তমান পরিস্থিতির উন্নতি করতে পারে তাও বলে এবং সমস্যাগুলির পরামর্শ দেওয়ার ক্ষমতাও দেয়। পঞ্চক শেষ হওয়ার সঙ্গে সঙ্গে এই দিনে ধৃতি যোগ শুভ বলে মনে করা হয়। এই সময়ে জীবনের যেকোনও কাজ করা খুবই শুভ। একটি নতুন বাড়ির ভিত্তিপ্রস্তর স্থাপন, আরাম এবং সুবিধার অর্জন এই যোগে দৃশ্যমান হয়। যদি এই যোগে বাড়ির ভিত্তি স্থাপন করা হয়, তবে ব্যক্তি সেই গৃহে সুখ-শান্তি বজায় থাকে। এই দিন আর্থিক কষ্ট দূর করতে, ব্যবসায় দারুণ সাফল্য আনতে ও বিবাহিত জীবনে সুখ পাওয়ার প্রতিকার হিসেবে এই দিন কী কী করণীয়, তা জেনে নিন…

শ্রাবণ কৃষ্ণপক্ষে বৃহস্পতিবারের প্রতিকার

বিভিন্ন শুভ ফল প্রাপ্তির জন্য, নিজের মধ্যে বহু শক্তির প্রবাহের জন্য, সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু হওয়ার জন্য এইদিনে বিশেষ কিছু করা প্রয়োজন। শুধু তাই নয়, ব্যবসায় উন্নতির জন্য কোনও বিশেষ ইচ্ছা পূরণের জন্য এই দিনে এই কাজগুলি মন দিয়ে করুন।

আর্থিক সংকট থেকে মুক্তির উপায়

আপনার যদি ঘরের বেশি দায়িত্ব থাকে, কিন্তু আর্থিক সমস্যার কারণে তা সঠিকভাবে পালন করতে না পারেন, তাহলে এই দিনে ময়দা ভুনা, তাতে চিনি মিশিয়ে এবং কলার টুকরো দিয়ে প্রসাদ তৈরি করুন। এবার সেই প্রসাদটি ভগবান বিষ্ণুর উদ্দেশ্যে নিবেদন করুন। এর পরে, অবশিষ্ট প্রসাদটি আশেপাশের ছোট বাচ্চাদের মধ্যে বিতরণ করুন। বাড়িতে কোনও মেয়ে, বোনঝি, ভাগ্নে থাকলে অবশ্যই তাদের প্রসাদ খাওয়াবেন। এতে করে আপনার আর্থিক দিক শক্তিশালী হবে এবং পরিবারের দায়িত্ব পালন করতে সক্ষম হবেন।

বিবাহিত জীবনে সুখ পাওয়ার উপায়

দাম্পত্য জীবনের ঝামেলা দূর করতে এই দিনে শিব মন্দিরে যাওয়া অত্যন্ত জরুরি। শিব ও পার্বতীকে একসঙ্গে সাতবার লাল সুতো দিয়ে জড়িয়ে দিন। মনে রাখবেন সুতো বাঁধার সময় সাতবার যেন ভেঙে না যায়। সুতো ভাঙার পর তাতে গিঁট বাঁধবেন না, মুড়ে রেখে দিন। এতে করে আপনার বিবাহিত জীবনে আসা সমস্যাগুলো শীঘ্রই দূর হয়ে যাবে এবং সম্পর্কের মধ্যে মধুরতা আসবে।

ব্যবসায় সাফল্যের জন্য টিপস

দিনরাত খেটেও সাফল্যের মুখ দেখতে পাচ্ছেন না? আপনার ব্যবসা বাড়াতে, এই দিন সন্ধ্যায় পাঁচটি ভিন্ন রঙের রঙ্গোলি নিন, শিব মন্দিরে যান এবং সেই রঙগুলি দিয়ে ফুলের আকারে গোল রাঙ্গোলি তৈরি করুন। এবার এই রঙ্গোলির মাঝখানে ঘি এর প্রদীপ জ্বালিয়ে ধ্যান করুন এবং শিবকে হাত গুটিয়ে প্রণাম করুন। এতে করে আপনার ব্যবসা ভালো হবে। আপনি যদি কোনও বিশেষ কাজে আপনার কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে চান তবে এই দিনে একটি পরিষ্কার কলা পাতা নিন। এবার সেই পাতাটিকে জল দিয়ে ধুয়ে তাতে সিঁদুর দিয়ে একটি স্বস্তিক তৈরি করুন এবং সেই পাতায় কিছু সাদা তিল রেখে শিব মন্দির বা বিষ্ণুতে নিবেদন করুন। এতে করে আপনি একটি বিশেষ কাজে আপনার কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে সক্ষম হবেন।