Thursday’s Remedy: লক্ষ্মীবারে বিষ্ণু পুজো করলে মনের সব ইচ্ছা হবে পূরণ! এই নিয়মগুলি মানলে কেটে যাবে আর্থিক সংকটও

Lakshmi And Vishnu Puja: তবে এইদিনে বিষ্ণুরও পুজো করা হয়। আপনি যদি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে চান তবে আপনাকে অবশ্যই ভগবান বিষ্ণুর পুজো করতে হবে।

Thursday's Remedy: লক্ষ্মীবারে বিষ্ণু পুজো করলে মনের সব ইচ্ছা হবে পূরণ! এই নিয়মগুলি মানলে কেটে যাবে আর্থিক সংকটও
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 10:00 AM

সপ্তাহের এই পঞ্চমদিনটিকে লক্ষ্মীবার হিসেবেও মানা হয়। হিন্দু শাস্ত্র (Astrology) অনুযায়ী, বৃহস্পতিবার (Thursday) যত শুভ কাজ সেরে ফেলা উচিত। লক্ষ্মীর (Lakshmi) আশীর্বাদ পেতে যে যে কাজ বাকি রয়েছে, এদিন সেরে ফেললে তবেই মেলে লক্ষ্মীর কৃপা। তবে এইদিনে বিষ্ণুরও পুজো (Vishnu Puja) করা হয়। আপনি যদি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে চান তবে আপনাকে অবশ্যই ভগবান বিষ্ণুর পুজো করতে হবে। যদিও ভগবান বিষ্ণুর যে কোনও সময় পূজা করা যায়, কিন্তু বৃহস্পতিবার বিশেষভাবে তাকে উৎসর্গ করা হয়। তাই বৃহস্পতিবার যদি তাকে আচার-অনুষ্ঠান মেনে পুজো করা হয়, তবে প্রতিটি ইচ্ছা পূরণ হয়। এর পাশাপাশি দেবী লক্ষ্মীও প্রসন্ন হন এবং ভক্তদের উপর আশীর্বাদ বর্ষণ করেন। আপনি যদি জীবনে আর্থিক সংকটের মুখোমুখি হন, তবে বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পুজো করার পাশাপাশি অবশ্যই কিছু বিশেষ ব্যবস্থা গ্রহণ করুন। এতে আর্থিক কষ্ট যেমন দূর হবে, তেমন সব দুঃখ, কষ্টেরও বিনাস হবে একই দিনে।

বৃহস্পতিবার এই নিয়মগুলি মেনে চলুন, উপকার পাবেন

– আপনি যদি আর্থিক সমস্যায় পড়েন বা কঠোর পরিশ্রমের পরেও টাকা হাতে না আসছে, তবে বৃহস্পতিবার গরুকে ময়দার মধ্যে ছোলার ডাল, গুড় এবং ময়দা যোগ করে খাওয়ান। এই প্রতিকার খুবই উপকারী।

– বৃহস্পতিবার স্নান করার সময় জলে এক চিমটি হলুদ মিশিয়ে নিন। এছাড়াও, এই দিনে কোনও দরিদ্র বা অভাবী ব্যক্তিকে ছোলা ডাল, কলা এবং হলুদ রঙের কাপড় দান করলে ভগবান বিষ্ণু এবং লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

– ধন-সম্পত্তিতে উন্নতি পেতে চাইলে বৃহস্পতিবার সকালে স্নান করে ‘ওম বৃহস্পতে নমঃ’ মন্ত্রটি ১০৮ বার জপ করুন।

– মনে রাখবেন বৃহস্পতিবার ধার দেওয়া এবং নেওয়া থেকে বিরত থাকা উচিত। বিশেষ করে যাদের কুণ্ডলীতে বৃহস্পতির অবস্থান খারাপ, তারা ভুলেও এই কাজগুলি করবেন না। এ কারণে আর্থিক সংকটে পড়তে হতে পারে।

বৃহস্পতিবার পুজোর পর কব্জি ও ঘাড়ে ছোট হলুদের টিকা লাগান। এর কারণে বৃহস্পতি গ্রহ শক্তিশালী হয় এবং কর্মক্ষেত্রে সাফল্য পেতে বেশি বেগ দিতে হবে না।