Shani Amavasya 2021: শনিদোষ কাটাতে কোন কোন জিনিস এড়িয়ে গেলে গৃহে শান্তি বজায় থাকে!

শনিবারের অমাবস্যার দিনে কয়েকটি আচার পালন করে শনিদেবকে খুশি করা যায়। এবং এটি আপনাকে আপনার চাকরি এবং ব্যবসায়িক জীবনে যে বাধাগুলির সম্মুখীন হচ্ছেন তা মোকাবেলায় অনেক সাহায্য করতে পারে।

Shani Amavasya 2021: শনিদোষ কাটাতে কোন কোন জিনিস এড়িয়ে গেলে গৃহে শান্তি বজায় থাকে!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 6:48 AM

প্রতি মাসের অমাবস্যা কৃষ্ণপক্ষের শেষ দিনে পড়ে। প্রতি মাসের শুক্লপক্ষের শেষ তিথিতে সর্বদাই পূর্ণিমা থাকে। “শনিশ্চরি অমাবস্যা” মার্গশীর্ষ মাসের কৃষ্ণপক্ষের শেষ তিথিতে পড়ে। এবার ৪ ডিসেম্বর শনিবার হওয়ায় একে বলা হবে শনিশ্চরি অমাবস্যা। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে, পূর্ণিমা এবং অমাবস্যা উভয় তারিখই গুরুত্বপূর্ণ।

শনিবারের অমাবস্যার দিনে কয়েকটি আচার পালন করে শনিদেবকে খুশি করা যায়। এবং এটি আপনাকে আপনার চাকরি এবং ব্যবসায়িক জীবনে যে বাধাগুলির সম্মুখীন হচ্ছেন তা মোকাবেলায় অনেক সাহায্য করতে পারে। আপনার ব্যবসা বাড়ানোর জন্য, আপনাকে অবশ্যই শনি অমাবস্যায় এই প্রতিকারগুলি করতে হবে (শনি অমাবস্যার প্রতিকার), এই ব্যবস্থাগুলি বিবেচনা করুন:

শনি অমাবস্যার দিন আপনার দোকান বা কারখানার গেটে একটি ঘোড়ার নাল ঝুলিয়ে দিন। আপনি যদি একটি কালো ঘোড়ার দড়ি খুঁজে পেতে পারেন, তবে এটি সবচেয়ে ভাল হবে, কারণ এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। ঘোড়ার নাল রাখার সময়, নিশ্চিত করুন যে কর্ডের খোলা মুখটি নীচের দিকে মুখ করা উচিত। এটা বিশ্বাস করা হয় যে এটি সম্পাদন করে, কেউ ব্যবসায় উন্নতির পথ তৈরি করতে পারে এবং ধীরে ধীরে সাফল্য অর্জিত হয়।

শনি দোষ দূর করার উপায়

শনি দোষের কারণে যদি আপনার ব্যবসা সংক্রান্ত সমস্যা হয়, তবে শনিশ্চরি অমাবস্যার দিন আপনাকে অবশ্যই তাড়াতাড়ি ঘুম থেকে উঠতে হবে, স্নান করতে হবে এবং পিপল গাছের নীচে সরিষার তেলের প্রদীপ জ্বালাতে হবে। এটি করার সময়, দয়া করে নিশ্চিত করুন যে প্রদীপের বাতিটি যেন পশ্চিম দিকে থাকে। পরে, বট গাছের মূলে মিষ্টি দুধ নিবেদন করুন এবং ‘ওম শনিশ্চরায় নমঃ’ মন্ত্রটি উচ্চারণ করার সময় গাছটি প্রদক্ষিণ করুন। পরিক্রমার সময় খেয়াল রাখবেন নুকতি যেন হাতে থাকে। প্রতিটি প্রদক্ষিণে মন্ত্র জপ করার সাথে সাথে মুক্তির শস্য নিবেদন করুন। পরে, শনিদেবের কাছে ক্ষমা প্রার্থনা করার সময়, আপনার সমস্যা থেকে মুক্তির জন্য প্রার্থনা করুন।

কোন কোন জিনিসগুলি দান করবেন

এটা বিশ্বাস করা হয় যে অমাবস্যা তিথির দিন দানের বিশেষ তাৎপর্য রয়েছে। শনিদেব সম্পর্কিত জিনিস যেমন ছাতা, কালো ডালের খিচুড়ি, কালো তিল, সরিষার তেল ইত্যাদি সুবিধাবঞ্চিত বা দরিদ্র মানুষকে দান করা একটি বিশ্বাস। কথিত আছে যে এই জিনিসগুলি দান করলে শনিদেবকে খুশি করা যায় এবং তাদের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

আরও পড়ুন: Vastu Tips: সাবধান! বাস্তুমতে এই ভুলগুলি এড়িয়ে না গেলেই জীবনে ঘনিয়ে আসতে পারে মহাবিপদ