Astrology Remedies: যে কোনও দিন নয়, এই দিনে ভুলেও শ্যাম্পু করবেন না! আসল কারণটা জানুন

Thursday Remedies: বৃহস্পতিবার কী কী কাজ করা উচিত নয়! বৃহস্পতিবার হলুদ রঙের পোশাক পরিধান করা উচিত। কারণ, এতে বৃহস্পতি দেবতা প্রসন্ন হোন। এছাড়া কুন্ডলীতে বৃহস্পতি গ্রহ শক্তিশালী হয়ে ওঠে।

Astrology Remedies: যে কোনও দিন নয়, এই দিনে ভুলেও শ্যাম্পু করবেন না! আসল কারণটা জানুন
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 7:00 AM

জ্যোতিষ শাস্ত্রে (Astrology ) প্রতিদিন কিছু নিয়মের কথা বলা হয়েছে। কথিত আছে যে এই নিয়মগুলি না মানলে কোনও ব্যক্তির কোনও বিশেষ গ্রহ দুর্বল হতে শুরু করে। এবং সেই ব্য়ক্তি তারপর থেকে বিভিন্ন ধরণের ত্রুটির সম্মুখীন হতে থাকেন। পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে নিয়মিত চুল ও নখ কাটা প্রয়োজন। নখ ও চুল কাটার যেমন বার রয়েছে, তেমনি শ্যাম্পু (Sampoo) করাও কিন্তু বার দেখে করা উচিত। বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর (Lord Vishnu) উপাসনার জন্য শ্রেষ্ঠ দিন হিসেবে বিবেচিত হয়। বৃহস্পতিবার দেবী লক্ষ্মী (Goddess Lakshmi) এবং ভগবান বিষ্ণুর পূজা করলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।

একইভাবে এই নিয়ম না মানলে চঞ্চলা দেবী লক্ষ্মী ক্রোধে ঘর ছাড়া হতে বাধ্য় হোন। তাই এ দিবসের সঙ্গে সংশ্লিষ্ট নিয়ম মেনে চলা জরুরি। তাহলে বৃহস্পতিবার কেন শ্যাম্পু করবেন না, তার সদুত্তর জেনে নিন এখানে…

বৃহস্পতিবারের সঙ্গে বেশ কয়েকটি নিয়ম জড়িয়ে রয়েছে। বাড়ির বড়রা বিশেষ করে বলেন যে, বৃহস্পতিবার আপনার চুল ধোওয়া উচিত নয়। কথাটি অনেকে না জেনে-বুঝেই পালন করেন। বৃহস্পতিবার চুল দেওয়া উচিত নয়, বলা হয় এর কারণে দেবী লক্ষ্মী রেগে গিয়ে ঘর ছেড়ে চলে যান। এই কারণে গৃহে দারিদ্র্য নেমে আসতে শুরু করে। অশুভ শক্তি বাড়ির চারপাশে ঘোরাফেরা করে।

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে, যদি কোনও মহিলা বৃহস্পতিবার চুল ধোন তাহলে তার বৃহস্পতি গ্রহ দুর্বল হয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। গুরুকে স্বামী ও সন্তানের কারক বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে বৃহস্পতি গ্রহ দুর্বল হলে তার সরাসরি প্রভাব দেখা যাবে স্বামী-সন্তানদের ওপর। এখনও প্রাচীন হিন্দু প্রথা মেনে অনেকেই মঙ্গলবার ও শনিবার, বাড়ির বড়রা নখ বা চুল সাধারনত কাটান না।

বৃহস্পতিবার কী কী কাজ করা উচিত নয়! বৃহস্পতিবার হলুদ রঙের পোশাক পরিধান করা উচিত। কারণ, এতে বৃহস্পতি দেবতা প্রসন্ন হোন। এছাড়া কুন্ডলীতে বৃহস্পতি গ্রহ শক্তিশালী হয়ে ওঠে। ভাগ্য ফেরাতে প্রতি বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পুজো করা উচিত। বৃহস্পতিবার এই দিনটি খুবই শুভ। ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয় এই দিন একে গুরুবারও হয়। তাই ভগবান বিষ্ণুর পুজোয় হলুদ রঙের জিনিস ব্যবহারের পাশাপাশি কলাও অর্পন করার নিয়ম।