Vastu Tips For Home: সন্ধ্যের সময় এই কাজগুলি করলে ভীষণ বিরক্ত হন ধনলক্ষ্মী! চরম হবে অর্থকষ্ট

Do After Sunset: লক্ষ্মীকে খুশি করার এবং তার আশীর্বাদ পাওয়ার চেষ্টা করে থাকেন প্রায় সকলেই। বাস্তুশাস্ত্রে এমন অনেক কাজ রয়েছে যেগুলি অক্ষরে অক্ষরে পালন করলে সুখ ও সৌভাগ্য লাভ করে।

Vastu Tips For Home: সন্ধ্যের সময় এই কাজগুলি করলে ভীষণ বিরক্ত হন ধনলক্ষ্মী! চরম হবে অর্থকষ্ট
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 6:00 AM

হিন্দু ধর্মে  লক্ষ্মীকে সম্পদের দেবী বলা হয়। কথিত আছে দেবী লক্ষ্মীর আশীর্বাদ যাদের উপর বর্ষিত হয়, তাদের জীবন পরিপূর্ণ হয়ে ওঠে। তাদের জীবনে কখনও অর্থ ও শস্যের অভাব হয় না। তাই ধনলক্ষ্মীকে কুশি করতে সকলেই কিছু না কিছু নিয়ম মেনে চলেন। লক্ষ্মীকে খুশি করার এবং তার আশীর্বাদ পাওয়ার চেষ্টা করে থাকেন প্রায় সকলেই। বাস্তুশাস্ত্রে এমন অনেক কাজ রয়েছে যেগুলি অক্ষরে অক্ষরে পালন করলে সুখ ও সৌভাগ্য লাভ করে। সেই সঙ্গে এমন কিছু কাজ রয়েছে, যা করলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। পাশাপাশি বাস্তুশাস্ত্রে আবার এমন অনেক কাজের উল্লেখ রয়েছে, যেগুলি সন্ধ্যায় করা একেবারেই উচিত নয়। কোন কোন কাজগুলো সন্ধ্যায় করবেন না, তাদেখে নিন…

তুলসী গাছে জল নিবেদন করবেন না

তুলসী গাছে জল নিবেদন করা শুভ বলে মনে করা হয়। কিন্তু সন্ধ্যায় তুলসীকে জল দেওয়া এবং এর পাতা ছিঁড়ে ফেলা একদম ঠিক নয়। কারণ এতে দেবী লক্ষ্মী চিরকালের জন্য গৃহত্যাগ করেন। বার বার চেষ্টা করেও টাকা রোজগার করতে পারেন না ভক্তরা।

সন্ধ্যায় ঘুম এড়িয়ে চলুন

সন্ধ্যায় কখনওই ঘুমানো উচিত নয়। যে বাড়িতে মানুষ সন্ধ্যায় ঘুমান সেখানে দেবী লক্ষ্মী বাস করেন না। তাই ভুল করেও সন্ধ্যায় বাড়িতে ঘুমানো উচিত নয়।

সন্ধ্যায় ঝাড়ু দেবেন না

হিন্দু শাস্ত্র অনুযায়ী, ঝাড়ুকে লক্ষ্মীর প্রতীক বলে মনে করা হয়। যে বাড়ির ভিতর পরিষ্কার-পরিচ্ছন্নতা থাকে, লক্ষ্মী সবসময় সেই বাড়িতেই থাকেন। তবে সন্ধ্যায় ঝাড়ু দেওয়া উচিত নয়, বাড়ির আবর্জনাও ফেলা উচিত নয়। এতে ঘরের লক্ষ্মী চলে যায়।

এই জিনিস দান করবেন না

সূর্যাস্তের পর টক জিনিস, দুধ, লবণ এবং হলুদ ইত্যাদি দান করলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হতে পারেন। তার জেরে আর্থিক সমস্যার মুখে পড়তে হতে পারে। তাই সন্ধ্যায় এই জিনিসগুলি দান করা এড়িয়ে চলুন।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)