Vastu Tips: সকালে উঠেই এই কাজগুলি করেন? এই জন্যই দুর্ভাগ্য পিছু ছাড়ছে না আপনার

Morning Vastu Tips: আমরা অজান্তেই এমন কিছু কাজ করি যার ফলে আমাদের জীবনে উন্নতি থেকে যায় অধরা। বিশেষ করে ঘুম থেকে ওঠার পরেই বেশ কিছু অভ্যেসের ফলে আপনার ভাগ্যে পড়তে পারে নেতিবাচক প্রভাব। জেনে নিন সেগুলি কী কী...

Vastu Tips: সকালে উঠেই এই কাজগুলি করেন? এই জন্যই দুর্ভাগ্য পিছু ছাড়ছে না আপনার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2022 | 6:05 AM

সকালটা (Morning) ইতিবাচকভাবে (Positivity) শুরু হলে সারাদিনেও সব কাজ ভালোভাবে শেষ হতে থাকে। সমস্যা হল, অনেকসময় মানুষ অজান্তেই সকালে এমন কিছু ভুল করে ফেলে যা তাদের কর্ম এবং স্বাস্থ্যের উপরও কুপ্রভাব ফেলে। শাস্ত্রে বেশ কিছু কর্মের কথা বলা হয়েছে যেগুলি সকালে ঘুম থেকে উঠে একেবারেই করা উচিত নয়। বাস্তুমতে (Vastu) সেই কাজগুলি করলে সৌভাগ্যের বদলে ছায়ার মতো অনুসরণ করে দুর্ভাগ্য। এখন প্রশ্ন হল, সকালে ঘুম থেকে ওঠার পর কোন কোন কাজ করা একবারেই উচিত নয়? চলুন জেনে নেওয়া যাক সেই ৫টি অশুভ কাজ সম্পর্কে।

আয়না

সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে অনেকেই প্রথমে আয়নায় মুখ দেখেন। এমন ব্যক্তিদের মতে, সকালে নিজের মুখ দেখাই উচিত। এর ফলে তার সু’দিন শুধু তার সঙ্গেই থাকবে। অথচ বাস্তুশাস্ত্র অনুসারে এমন কাজ সম্পূর্ণরূপে অশুভ বলে মনে করা হয়। সকালে ঘুম থেকে উঠে প্রথমেই আরাধ্য দেবতার দর্শন করা উচিত। একইসঙ্গে ঈশ্বরের কাছে প্রার্থনা করতে হবে যাতে সারদিনটি ধরেই প্রভুর আশীর্বাদ যেন সঙ্গে থাকে। এভাবে দিন শুরু করলে নিশ্চিতভাবে একজন ব্যক্তির সারাদিন ভালো কাটবে।

ঘড়ি

একজন ব্যক্তির জীবনে ঘড়ি এবং ভাগ্য অঙ্গাঙ্গিভাবে যুক্ত। মনে রাখবেন, সকালে ঘুম থেকে ওঠার পর গৃহের কোনও বন্ধ ঘড়ির দিকে তাকাবেন না। একটি বন্ধ ঘড়ি খারাপ সময়ের ইঙ্গিত দেয়। শাস্ত্র অনুসারে, বাড়িতে হোক বা বাড়ির বাইরে, একটি বন্ধ ঘড়ি দেখা কখনওই ভালো সময়ের ইঙ্গিত দেয় না। বন্ধ ঘড়ি বিবাদের সৃষ্টি করে। এর ফলে প্রতিদিনের কাজে বাধা আসতে থাকে। তাই ঘরে বন্ধ ঘড়ি রাখবেন না।

নোংরা পাত্র

এঁটো বাসন যত্রতত্র রাখলে লক্ষ্মীদেবী অত্যন্ত অসন্তুষ্ট হন। একইসঙ্গে ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করে। সকালে এঁটো বাসন দেখলে শরীরে ইতিবাচক শক্তির সঞ্চালন কমে যায়। শাস্ত্রে বলা হয়েছে, রাতে খাবার তৈরির পর রাতেই রান্নাঘর পরিষ্কার করতে হবে। সম্ভব হলে রাতেও নোংরা বাসন পরিষ্কার করুন। যত্রতত্র এঁটো বাসন থাকার কারণে ঘরে দারিদ্র্যের বসবাস আরও মজবুত হয়।

ছায়া

সকালে ঘুম থেকে ওঠার পর প্রথম নিজের বা অন্যের ছায়া দেখা ভালো নয়। ছায়া দেখা রাহুর লক্ষণ বলে মনে করা হয়। ছায়া দেখলে একজন ব্যক্তির মধ্যে উত্তেজনা এবং ভয় তৈরি করে। সারাদিন কষ্ট পিছু ছাড়ে না। মানুষের একাগ্রতা ভেঙে যায়। কোনও কাজ সে ঠিকমতো করতে পারে না।

শিকারি প্রাণীর ছবি

সকালে ঘুম থেকে উঠে হিংস্র প্রাণীর ছবি দেখবেন না। কিংবা তার কোনও ভিডিও দেখবেন না। এসব দেখা মোটেই শুভ নয়। তবে সকালে ঘুম থেকে উঠে যদি গরু দেখতে পান তবে তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয়, সকালে ঘুম থেকে উঠে হিংস্র প্রাণী দেখার পর স্বামী-স্ত্রী’র সম্পর্কের মধ্যে দূরত্ব আসতে শুরু করে। কর্মস্থলেও বিবাদ শুরু হয়। তাই ভুল করেও সকালে ঘুম থেকে ওঠার পরও হিংস্র প্রাণী দেখবেন না।