Pakistan Boxer Missing: বার্মিংহ্যাম গেমস শেষে উধাও দুই পাকিস্তানি বক্সার

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে বক্সিংয়ে কোনও পদকই জিততে পারেনি পাকিস্তান। সব মিলিয়ে তাদের পদক সংখ্যা মাত্র ৮ টি।

Pakistan Boxer Missing: বার্মিংহ্যাম গেমস শেষে উধাও দুই পাকিস্তানি বক্সার
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Aug 11, 2022 | 4:26 PM

ইসলামাবাদ : কমনওয়েলথ গেমস (Commonwealth Games) শেষ হয়েছে গত সোমবার। সাফল্য-ব্যর্থতা নিয়ে দেশে পাড়ি দিয়েছিলেন বিশ্বের নানা ক্রীড়াবিদ। এরই মধ্যে অন্য ঘটনা। বার্মিংহ্যাম গেমসের পর নিখোঁজ দুই পাকিস্তানি (Pakistan) বক্সার। পাকিস্তান বক্সিং ফেডারেশনের তরফে এই তথ্য নিশ্চত করা হয়েছে। দুই বক্সারের নামও প্রকাশ করেছে পাকিস্তান বক্সিং ফেডারেশন (পিবিএফ)। সচিব নাসির তাং জানান, দুই বক্সারের নাম সুলেমান বালোচ এবং নাজিবুল্লা। ইসলামাবাদ রওনা হওয়ার ঘণ্টা দুয়েক আগেই উধাও এই দুই বক্সার। বাকিরা দেশে ফেরার বিমান ধরলেও এই দু’জন কেন হঠাৎ শেষ মুহূর্তে উধাও (Missing) হয়ে গেলেন, তার কারণ অজানাই।

পাকিস্তান বক্সিং ফেডারেশনের সচিব আরও জানান, দুই বক্সারের ভ্রমণ সংক্রান্ত কাগজপত্র পিবিএফ কর্তাদের কাছেই রয়েছে। ব্রিটিশ সরকার এবং পুলিশকেও দুই বক্সারের নিখোঁজ হওয়ার বিষয়টি জানানো হয়েছে। নাসির তাং বলেন, ‘দুই বক্সারের কাগজপত্র বাজেয়াপ্ত করেছি আমরা।’ দ্রুতই দুই বক্সার বালোচ এবং নাজিবুল্লার হদিশ মিলবে বলেও আশাবাদী পিবিএফ সচিব। পুরো ঘটনার তদন্তের জন্য পাকিস্তান অলিম্পিক সংস্থা চার সদস্যের একটি কমিটিও গঠন করেছে।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে বক্সিংয়ে কোনও পদকই জিততে পারেনি পাকিস্তান। সব মিলিয়ে তাদের পদক সংখ্যা মাত্র ৮ টি। এর মধ্যে দুটি সোনার পদক। একটি এসেছে ভারোত্তোলনে। আরেকটি সোনা জিতেছেন জ্যাভলিন থ্রোয়ার আর্শাদ নাদিম। নিখোঁজ দুই বক্সারের একজন সুলেমান বালোচ। তাঁকে বার্মিংহ্যাম গেমসের প্রথম রাউন্ডেই ৫-০ ব্যবধানে হারান ভারতীয় বক্সার শিব থাপা। দুই বক্সার কিংবা ক্রীড়াবিদের এভাবে উধাও হয়ে যাওয়া পাকিস্তানে নতুন নয়। সম্প্রতি হাঙ্গেরিতে বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে গিয়েছিলেন পাকিস্তানের সাঁতারু ফয়জান আকবর। টুর্নামেন্টেই নামেননি পাকিস্তানের এই সাঁতারু। বুদাপেস্টে পৌঁছনোর পরই পাসপোর্ট এবং অন্যান্য কাগজপত্র নিয়ে হাঙ্গেরি থেকে নিখোঁজ আকবর। গত জুনে নিখোঁজ হলেও এখনও অবধি তাঁর কোনও হদিশ মেলেনি। বার্মিংহ্যামে উধাও হওয়া দুই বক্সারকে খুঁজে বের করার ক্ষেত্রেও পাকিস্তান কতটা কার্যকরী ভূমিকা নিতে পারবে, সন্দেহ থাকেই।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla