French Open: রোলাঁ গারোয় চমকে দিয়ে মেয়েদের চ্যাম্পিয়ন অবাছাই ক্রেজিকোভা

টুর্নামেন্টে নেমেছিলেন অবাছাই হিসেবে। সেই বারবোরা ক্রেজিকোভাই চমকে দিলেন রোলাঁ গারোতে চ্যাম্পিয়ন হয়ে।

French Open: রোলাঁ গারোয় চমকে দিয়ে মেয়েদের চ্যাম্পিয়ন অবাছাই ক্রেজিকোভা
French Open: রোলাঁ গারোয় চমকে দিয়ে মেয়েদের চ্যাম্পিয়ন অবাছাই ক্রেজিকোভা
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 9:40 PM

প্যারিস: র‍্যাঙ্কিংয়ের খাতায় তেত্রিশ নম্বরে তিনি। টুর্নামেন্টে নেমেছিলেন অবাছাই হিসেবে। সেই বারবোরা ক্রেজিকোভাই (Barbora Krejcikova) চমকে দিলেন রোলাঁ গারোতে চ্যাম্পিয়ন হয়ে। মেয়েদের ফাইনালে রাশিয়ার আনাস্তাসিয়া পাভলুচেঙ্কোভাকে (Anastasia Pavlyuchenkova) ৬-২, ২-৬, ৬-৪ হারিয়ে খেতাব জিতলেন চেক টেনিস তারকা। ফরাসি ওপেনে গত পাঁচ বছরে তিনি তৃতীয় টেনিস প্লেয়ার, যিনি অবাছাই হিসেবে খেতাব জিতলেন। কেরিয়ারে এটাই প্রথম গ্র্যান্ড স্লাম তাঁর।

ফাইনালে প্রথম থেকেই দাপট ছিল চেক প্লেয়ারের। প্রথম সেটটা জিতেছিলেন ৬-১। তার পর অবশ্য লড়াইয়ে ফিরেছিলেন রাশিয়ান আনাস্তাসিয়া। ৬-২ জিতেছিলেন তিনি। ওই সেটে অবশ্য সামান্য চোটও পেয়েছিলেন রাশিয়ান। যার ফলে কিছুটা হলেও ফোকাস হারিয়েছিলেন আনাস্তাসিয়া। তৃতীয় সেটটা আবার দুরন্ত ভাবে ৬-৪ জিতে নেন বারবোরা ক্রেজিকোভা।

এতেই শেষ নয়, জোড়া খেতাবের সামনে রয়েছেন চেক প্লেয়ার। ফরাসি ওপেনের ডাবলসের ফাইনালেও পৌঁছেছেন তিনি, পার্টনার কাতেরিয়া সিনিয়াকোভাকে নিয়ে। যদি খেতাব জিততে পারেন, মেরি পিয়ের্সের পর দ্বিতীয় মেয়ে হিসেবে সিঙ্গলস ও ডাবলস জিতবেন রোলাঁ গারোয়। পিয়ার্স ২০০০ সালে জোড়া খেতাব জিতেছিলেন।

ট্রফি জেতার পর ক্যান্সারে প্রয়াত কোচ জানা নোভোতনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ক্রেজিকোভা। আবেগাপ্লুত ক্রেজিকোভা বলেছেন, ‘আমি যে রোলাঁ গারোয় চ্যাম্পিয়ন হয়েছি, বিশ্বাসই হচ্ছে না। আমার কোচ জানা মারা যাওয়ার পর খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছি। ওই সময়গুলোই আমাকে অনেক কঠিন করে তুলেছে। তারই ফল পেলাম। আমি জানি, কোথাও থেকে জানা আমার এই সাফল্য দেখছে। আজ ওকে ধন্যবাদ জানাতে ইচ্ছে করছে। জানা না থাকলে এই দিনটা দেখাই হত না আমার।’

আরও পড়ুন: Copa America: ব্রাজিল ম্যাচের আগে করোনায় তছনছ ভেনেজুয়েলা