আইপিএলের মাঝেই প্রস্তুতি শুরু বিশ্বকাপের

বিশ্বকাপ নিয়ে আলোচনার পাশাপাশি, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের মাথায় ঘুরছে রঞ্জি ট্রফি, বিজয় হাজারে ট্রফির মত ঘরোয়া টুনামেন্টের কথাও। সেপ্টেম্বর থেকে ঘরোয়া মরশুম শুরু করতে চায় সৌরভের বোর্ড।

আইপিএলের মাঝেই প্রস্তুতি শুরু বিশ্বকাপের
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 12:15 PM

মুম্বই : করোনার দ্বিতীয় ঢেউ এর মাঝেই ফাঁকা গ্যালারিতে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL)। এই টুর্নামেন্টে চলতে চলতেই, বিসিসিআই (BCCI) মাথায় ঢুকে পড়েছে বিশ্বকাপের অঙ্ক । বোর্ডের এপেক্স কাউন্সিলের বৈঠকে সবথেকে বড় আলোচনার বিষয় ছিল ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup)। বোর্ড সূত্রে খবর, দেশের নটি ভেন্যুকে (nine venue) বিশ্বকাপের প্রস্তুতি চালিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমান সময়ে দাঁড়িয়ে বলা সম্ভব নয়,অক্টোবর-নভেম্বর মাসে করোনা পরিস্থিতি কোন জায়গায় থাকবে। তাই নিজেদের প্রস্তুতি সেরে রাখতে চাইছেন সৌরভরা। তখনকার পরিস্থিতি দেখে, বিশ্বকাপের কয়েকদিন আগেই হয়তো চূড়ান্ত কোন সিদ্ধান্ত জানাতে পারবে বোর্ড বা আইসিসি। সবারই আশা পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হয়ে আসবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে,পাকিস্তানের ক্রিকেটারদের ভিসা দেওয়ার প্রসঙ্গ উঠে আসে এই দিনের বৈঠকে। বোর্ড সূত্রের খবর,বিশ্বকাপের মতো ইভেন্টকে মাথায় রেখে পাক প্লেয়ারদের ভিসা পেতে কোন সমস্যা হবে না। বিসিসিআই সবদিক থেকেই নিজেদের তৈরি রাখতে চাইছে। কর ছাড় নিয়েও সরকারের সঙ্গে কথা চালাচ্ছে বোর্ড।

আরও পড়ুন:IPL 2021: সিএসকের জার্সিতে ২০০ ম্যাচ ধোনির

বিশ্বকাপ নিয়ে আলোচনার পাশাপাশি, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের মাথায় ঘুরছে রঞ্জি ট্রফি, বিজয় হাজারে ট্রফির মত ঘরোয়া টুনামেন্টের কথাও। সেপ্টেম্বর থেকে ঘরোয়া মরশুম শুরু করতে চায় সৌরভের বোর্ড। প্রথমে মুস্তাক আলি ট্রফি তারপর বিজয় হাজারে ট্রফি এবং সবশেষে রঞ্জি ট্রফি। গতবছর করোনা পরিস্থিতির জন্য রঞ্জি ট্রফি আয়োজন করা যায়নি। বিসিসিআইয়ের আশা, পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হয়ে আসবে। আর সূচি অনুযায়ি সব টুর্নামেন্ট আয়োজন করতে পারবেন তারা।