স্পেনে সোনার ঝলক দেখাচ্ছেন মেরি-সতীশরা

মেরি কম (Mary Kom) থেকে শুরু করে পূজা রানি, সিমরনজিত্‍ কৌর, জেসমিন, সুমিত সাঙ্গওয়ানরা সহজেই পৌঁছেছেন সেমিফাইনালে (semi final)। যার অর্থ হল, শেষ চারে ওঠা ১০ ভারতীয় বক্সার (Indian Boxer) ব্রোঞ্জ পদক নিশ্চিত করে ফেলেছেন।

স্পেনে সোনার ঝলক দেখাচ্ছেন মেরি-সতীশরা
স্পেনে সোনার ঝলক দেখাচ্ছেন মেরি-সতীশরা
Follow Us:
| Updated on: Mar 05, 2021 | 2:22 PM

কাস্তেলন: যে টুর্নামেন্টকে বলা হচ্ছে টোকিও গেমসের প্রস্তুতি মঞ্চ, স্পেনের সেই বক্সামে (Boxam International) চমত্‍কার পারফর্ম করছেন ভারতীয় বক্সাররা। মেরি কম (Mary Kom) থেকে শুরু করে পূজা রানি, সিমরনজিত্‍ কৌর, জেসমিন, সুমিত সাঙ্গওয়ানরা সহজেই পৌঁছেছেন সেমিফাইনালে। যার অর্থ হল, শেষ চারে ওঠা ১০ ভারতীয় বক্সার ব্রোঞ্জ পদক নিশ্চিত করে ফেলেছেন।

আরও পড়ুন: অস্ত্রোপচারের পর ভালো আছেন বিষেণ সিং বেদী

এ বারের টোকিও গেমসে যে দুই ভারতীয়র কাছ থেকে পদক আশা করছে বক্সিংমহল, সেই সতীশ কুমার ও আশিস কুমার সহজেই শেষ চারে পা দিলেন। সতীশ প্রথম ভারতীয় বক্সার যিনি হেভিওয়েটে অলিম্পিকের যোগ্যতা অর্জন করেছেন। ৯১ কেজি বিভাগে ডেনমার্কের গিভসকোভ নিয়েলসেনকে ৫-০ হারিয়েছেন সতীশ। রিংয়ে কার্যত দাঁড়াতেই দেননি বিপক্ষকে। আর এক ভারতীয় বক্সার আশিস ইতালির রেমো সালভাতিকে ৪-১ হারিয়ে উঠেছেন সেমিফাইনালে। ৮১ কেজি বিভাগে সুমিত আবার বেলজিয়ামের মোহর আল জিয়াদকে ৪-১ হারিয়েছেন।

আরও পড়ুন: India vs England 4th Test, Day 2 LIVE Score: মোতেরায় হাড্ডাহাড্ডি লড়াই

৫২ কেজিতে বিশ্বের এক নম্বর বক্সার অমিত ফাঙ্গাল অবশ্য হেরে ছিটকে গিয়েছেন বক্সাম থেকে। এই হারকে কিছুটা ভোলাতে পারেন সেমিফাইনালে ওঠা ১০ ভারতীয় বক্সার। বস্কিংমহল কিন্তু বলছে, অন্তত ছ’টা পদক আসবে স্প্যানিশ টুর্নামেন্ট থেকে।