CWG 2022: বাইশ গজে ফের ভারত-পাক দ্বৈরথ, নিমেষে শেষ ১২ লাখ টিকিট!

India vs Pakistan: খেলার মাঠে ভারত-পাকিস্তান লড়াইয়ের জন্য মুখিয়ে থাকে ক্রীড়াপ্রেমীরা। লড়াইটা বাইশ গজে হলে তো কথাই নেই। কমনওয়েলথ গেমসে ৩১ জুলাইয়ের ভারত-পাক ম্যাচ নিয়ে আগ্রহ তুঙ্গে। আয়োজকরা জানাচ্ছেন, এবারের কমনওয়েলথ গেমসের অন্যতম আকর্ষণ এই ম্যাচ। তার আগে গেমসের সাক্ষী থাকতে ১২ লাখ টিকিট ঝড়ের গতিতে বিক্রি হয়েছে।

CWG 2022: বাইশ গজে ফের ভারত-পাক দ্বৈরথ, নিমেষে শেষ ১২ লাখ টিকিট!
মর্যাদার লড়াইImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2022 | 5:02 PM

বার্মিংহ্যাম: ২০২২ কমনওয়েলথের অন্যতম আকর্ষণ মেয়েদের টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। চলতি বছরে প্রথমবার গেমসে মেয়েদের ক্রিকেটের অন্তর্ভুক্তি ঘটেছে। প্রতিযোগিতায় ভারত, পাকিস্তান সহ কমনওয়েলথের (Commonwealth Games 2022) অন্তর্ভুক্ত বাকি দেশগুলি অংশ নিচ্ছে। ৩১ জুলাই ইতিহাসে পা দেবেন হরমনপ্রীত কৌর-রা। কমনওয়েলথে সেদিন প্রথমবার বাইশ গজে পকিস্তানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় নামবে দেশের মহিলা ক্রিকেট টিম (Indian Womens Cricket Team)। মাসের শেষে এজবাস্টনের এই দ্বৈরথ নিয়ে আগ্রহ চরমে। বাকি খেলার পাশাপাশি কমনওয়েলথ গেমসে আকর্ষণের কেন্দ্রে ক্রিকেট। আয়োজকরা আশা করছেন, ৩১ জুলাই ম্যাচ দেখতে গোটা স্টেডিয়াম ভরে যাবে দর্শকে।

এখানেই শেষ নয়। ২৮ জুলাই থেকে শুরু হতে চলা এই মাল্টি ইভেন্ট প্রতিযোগিতার জন্য ইতিমধ্যেই ১২ লাখ টিকিট বিক্রি হয়ে গিয়েছে। আয়োজকরা বলছেন, অন্যান্য খেলার পাশাপাশি স্থানীয় মানুষদের মধ্যে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ নিয়ে ব্যাপক আগ্রহ রয়েছে। আসলে, বার্মিংহ্যামে ভারত ও পাকিস্তান উভয় দেশেরই প্রচুর মানুষ বসবাস করেন। ফলে স্থানীয়দের মধ্যে আগ্রহটা স্বাভাবিক। হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানাদের হয়ে গলা ফাটাতে প্রস্তুত সমর্থকরা।

সংবাদ সংস্থাকে বার্মিংহ্যাম গেমসের সিইও ইয়ান রেইড বলেছেন, “সেমিফাইনাল এবং ফাইনালের টিকিট বিক্রি হয়ে গিয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচে স্টেডিয়াম পুরো ভর্তি হয়ে যাবে। আমি নিজেও ক্রিকেট ভালোবাসি। ভারত-পাকিস্তান একই গ্রুপে রয়েছে। এতে স্থানীয়দের আগ্রহ তুঙ্গে। ভারতের পুরুষ ক্রিকেট টিম সদ্যই এখানে খেলে গিয়েছে। এবার মেয়েদের পালা। আকর্ষণের কেন্দ্রবিন্দুতে এই ম্যাচ।” ২০১২ সালের অলিম্পিকের পর ইংল্যান্ডে ফের একটা বড় প্রতিযোগিতার আসর বসতে চলেছে। ৭২টি কমনওয়েলথ দেশের পাঁচ হাজারের বেশি খেলোয়াড়রা বার্মিংহ্যামে অংশ নিচ্ছে।