Saurav Ghosal CWG 2022: অচিন্ত্যর পর সৌরভ, ইতিহাস গড়ে কমনওয়েলথে ব্রোঞ্জ বাংলার ছেলের

কমনওয়েলথ গেমসের ইতিহাসে স্কোয়াশে ভারতের এটা চতুর্থ মেডেল। তবে এর আগে সিঙ্গলসে কেউ পদক জেতেননি। সেদিক থেকে ইতিহাস গড়ে ফেললেন সৌরভ। কমনওয়েলথে এটা দ্বিতীয় পদক সৌরভের।

Saurav Ghosal CWG 2022: অচিন্ত্যর পর সৌরভ, ইতিহাস গড়ে কমনওয়েলথে ব্রোঞ্জ বাংলার ছেলের
কমনওয়েলথ গেমসে ইতিহাস সৌরভের
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Aug 03, 2022 | 11:57 PM

বার্মিংহ্যাম: কমনওয়েলথ গেমসের ভারোত্তোলনে সোনা জিতে আগেই গর্বিত করেছেন হাওড়ার অচিন্ত্য শিউলি। বার্মিংহ্যাম থেকে ফের এক বাঙালির হাত ধরে এল পদক। স্কোয়াশে ইতিহাস গড়ে ব্রোঞ্জ পদক জিতলেন সৌরভ ঘোষাল। স্কোয়াশে দেশের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড় সৌরভ বুধবার পুরুষদের সিঙ্গলসের ব্রোঞ্জ পদকের ম্যাচে নামেন ইংল্যান্ডের প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জেমস উইলস্ট্রপের বিরুদ্ধে। ম্যাচ কখন শুরু হল আর কখন যে সৌরভ পদক জিতে নিলেন তা মালুম পাওয়াই গেল না। প্রায় ঝড়ের গতিতে বিপক্ষকে হারিয়ে প্রথম ভারতীয় সিঙ্গলস স্কোয়াশ খেলোয়াড় হিসেবে কমনওয়েলথে পদক জিতলেন বাংলার ছেলে। ৩-০তে হারিয়ে দিলেন প্রতিপক্ষকে। ম্যাচের ফলাফল ১১-৬, ১১-১, ১১-৪। এরই সঙ্গে ভারতের পদকের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৫।

১৯৯৮ সালের কমনওয়েলথ গেমসে প্রথমবার স্কোয়াশের অন্তর্ভুক্তি। অথচ এখনও পর্যন্ত এই খেলায় ভারতের পদক বলতে চারটি। আগের তিনটি মেডেল ডাবলসে। এই প্রথমবার ভারতের ঝুলিতে স্কোয়াশ সিঙ্গলসের পদক। এই রেকর্ড ৩৫ বছরের সৌরভের জয়ে কেক-এর উপর চেরির মতো। দেশের এই পয়লা নম্বর স্কোয়াশ খেলোয়াড় অতীতে বহুবার পদক জয়ের কাছাকাছি পৌঁছেও পিছলে গিয়েছেন। কিন্তু এবার কোনও ভুল করলেন না। সেমিফাইনালে হেরে গিয়েছিলেন নিউজিল্যান্ডের প্রতিপক্ষেক বিরুদ্ধে। তবে পদক জয়ের আশা শেষ হয়ে যায়নি। বুধবার রাতে ব্রোঞ্জ পদকের ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন স্থানীয় প্রতিযোগী জেমস উইলস্ট্রপকে দাঁড়াতেই দিলেন না। খুব সহজেই ১১-৬, ১১-১, ১১-৪ গেমে ম্যাচ জিতে ব্রোঞ্জ পদকে নিজের নাম খোদাই করে নিলেন।

আবেগী সৌরভ

পদকের খুব কাছে গিয়েও ফিরতে হয়েছে বেশ কয়েকবার। এর যন্ত্রণা খুব ভালোমতো জানেন সৌরভ। বারবারের ব্যর্থতাকে অবশেষে সাফল্যে বদলাতে পেরে আনন্দের সীমা নেই সৌরভের। ম্যাচ শেষে আবেগপ্রবণ হয়ে পড়েন। এক কোনায় গিয়ে বসে কাঁদতে থাকেন। তারপর সেখান থেকে উঠে গিয়ে বাবাকে জড়িয়ে ধরলেন। দর্শকদের গ্যালারিতে গিয়ে স্ত্রীকে আলিঙ্গন করেন।

সৌরভের দ্বিতীয় পদক

স্কোয়াশে সৌরভের এটা দ্বিতীয় পদক। ২০১৮ সালের গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে সৌরভ এবং দীপিকা পাল্লিকাল মিক্সড ডাবলস জুটি রুপো পেয়েছিল। ডাবলসেও পদকের হাতছানি সৌরভের সামনে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla