CWG 2022: কমনওয়েলথ গেমসে দুর্ঘটনা, ভারতের প্রতিযোগীর উপর দিয়ে চলে গেল দু’চাকা!

Indian Cyclist Injured: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে দুর্ঘটনার কবলে দেশের অ্যাথলিট। সাইক্লিংয়ের প্রতিযোগিতা চলাকালীন আঘাত পেলেন সাইক্লিস্ট মীনাক্ষী। তাঁকে স্ট্রেচারে করে তুলে নিয়ে যেতে হয়।

CWG 2022: কমনওয়েলথ গেমসে দুর্ঘটনা, ভারতের প্রতিযোগীর উপর দিয়ে চলে গেল দু'চাকা!
কমনওয়েলথ গেমসে দুর্ঘটনা!Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2022 | 9:00 AM

বার্মিংহ্যাম: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের (commonwealth games 2022) ম্যাচ চলাকালীন বড়সড় দুর্ঘটনার (Accident) কবলে দেশের এক সাইক্লিস্ট। মীনাক্ষী নামে ওই মহিলা সাইক্লিস্ট (Cyclist Meenakshi) বেশ চোট পেয়েছেন। সোমবার রেস চলাকালীন দুর্ঘটনার শিকার হন মীনাক্ষী। ১০ কিলোমিটার স্ক্র্যাচ রানে অংশ নিয়েছিলেন ভারতীয় সাইক্লিস্ট। প্রতিযোগিতা চলাকালীন সাইকেল নিয়ে পড়ে যান মীনাক্ষী। পিছন থেকে দ্রুত গতিতে আসা অন্য একটি সাইকেল তাঁর গায়ের উপর দিয়ে চলে যায়। ওই সাইকেল আরোহীও টাল সামলাতে না পেরে সামনে হুমড়ি খেয়ে পড়েন। এতে গুরুতর চোট পেয়েছেন মীনাক্ষী। স্ট্রেচারে করে তাঁকে রেসিং ট্র্যাক থেকে বাইরে নিয়ে যাওয়া হয়।

ঠিক কী হয়েছিল? দুর্ঘটনার সময়কার যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে, সাইকেল থেকে পড়ে যাওয়ার পর পিছলে গিয়ে ট্র্যাকের একদম ধারে চলে যাচ্ছেন মীনাক্ষী। পিছনেই ছিলেন নিউজিল্যান্ডের ব্রায়োনি বোথা। তাঁর সাইকেল মীনাক্ষীর গায়ের উপর দিয়ে চলে যায়। নিউজিল্যান্ডের প্রতিযোগীও টাল সামলাতে না পেরে পড়ে যান। তিনিও অল্পবিস্তর চোট পেয়েছেন। ঘটনাস্থলে ছুটে আসেন চিকিৎসকরা। দুজন রাইডারকে ট্র্যাক থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। একই দিনে আরও একটি সাইক্লিং ইভেন্টে আহত হন জো ট্রোমেন। প্রতিপক্ষ রাইডারের সঙ্গে গায়ে গেলে পড়ে যান তিনি। হুইলচেয়ারে করে ট্র্যাকের বাইরে নিয়ে যাওয়া হয় তাঁকে।

চলতি কমনওয়েলথ গেমসে সাইক্লিং ইভেন্টে দুর্ঘটনা এই প্রথম নয়। গত রবিবার লি ভ্যালি ভেলোপার্কে দুর্ঘটনায় কবলে পড়লেন ইংল্যান্ডের সাইক্লিস্ট ম্যাট ওয়ালস। আহত হন মোট তিনজন সাইক্লিস্ট। রক্ষা পাননি দর্শকরাও। মেডিক্যাল টিম স্টেডিয়ামেই তাঁদের শুশ্রুষা করেন। সাইক্লিস্টদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছেলেদের ১৫ কিলোমিটার রেস চলাকালীন এই দুর্ঘটনা। রেসের দশম ল্যাপ চলছিল তখন। এই ইভেন্টের অংশ ছিলেন ভারতের বিশ্বজিৎ সিং। তবে খুব জোর বেঁচে যান তিনি। দুর্ঘটনার সময় পিছনেই ছিলেন তিনি। তবে জোরে ব্রেক কষায় চোটের হাত থেকে রক্ষা পান।