CWG 2022: ‘কোই নেহি হ্যায় টক্কর মে’, কমনওয়েলথ দলকে উদ্বুব্ধ করলেন প্রধানমন্ত্রী

PM Modi: চাপ মুক্ত হয়ে নিশ্চিন্তে খেলার পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী। বললেন, দেশকে গর্বিত করতে হবে।

CWG 2022: 'কোই নেহি হ্যায় টক্কর মে', কমনওয়েলথ দলকে উদ্বুব্ধ করলেন প্রধানমন্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 5:39 PM

নয়াদিল্লি: কমনওয়েলথ গেমসে পদক জয়ের লক্ষ্যে ঝাঁপানোর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সঙ্গে কথা বললেন ভারতীয় অ্যাথলিটরা। এ বার দেশ থেকে ২১৫ জন অ্যাথলিট বার্মিংহ্যামে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তাঁদের সঙ্গে কথা বলে মনোবল বৃদ্ধি করলেন প্রধানমন্ত্রী। তাঁর কাছ থেকে টেনশন মুক্ত হয়ে খেলার পরামর্শ পেলেন অ্যাথলিটরা। মাসখানেকের মধ্যে স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ হবে। তার আগে কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) থেকে পদক জয় হবে দেশের জন্য সেরা উপহার। মোদী বললেন, দেশবাসীকে উপহার দিতে হবে, এই মনোভাব রেখে প্রতিযোগিতায় নামতে নামুন। ইংল্যান্ডের বিমান ধরার আগে বুধবার সকালে প্রায় ৪৫ মিনিট ধরে মোদী-মন্ত্র পেলেন দেশের অ্যাথলিটরা(Indian Athletes)।

প্রধানমন্ত্রী বলেন, “যাঁরা এবার প্রথমবার কমনওয়েলথে অংশ নিচ্ছেন তাঁদের বলব, জমিয়ে খেলুন। একদম চাপ মুক্ত হয়ে খেলুন। একটা প্রচলিত কথা রয়েছে। সেটা মনে রাখবেন। কোই নেহি হ্যায় টক্কর মে, কহাঁ পড়ে হো চক্কর মে। এই মনোভাবের সঙ্গে খেলুন।” তিনি আরও বলেন, “ময়দান বদলেছে, পরিবেশও হয়তো বদলে গিয়েছে। কিন্তু আপনাদের লক্ষ্য পরিবর্তন হয়নি। জেদ বজায় রয়েছে। বিশ্ব মঞ্চে তেরঙা উড়তে দেখতে চান। ব্যাকগ্রাউন্ডে জাতীয় সঙ্গীত শুনতে চান। যদিও এর জন্য চাপ নেওয়ার প্রয়োজন নেই। নিশ্চিত হয়ে খেলুন। দারুণ পারফরম্যান্সে ছাপ ফেলতে হবে। আপনারা এমন একটা সময়ে কমনওয়েলথ গেমসে অংশ নিচ্ছেন যখন দেশ স্বাধীনতার ৭৫তম বর্ষপূর্তি উদযাপনের তোড়জোড় করছে। এই ফাঁকে শ্রেষ্ঠ প্রদর্শনের মাধ্যমে দেশকে উপহার দিতে পারবেন। এই লক্ষ্য নিয়ে মাঠে নামলে প্রতিপক্ষ যেই হোক, তাতে কিছু যায় আসে না।”

স্টিপসচেজ খেলোয়াড় অবিনাশ সাওলে, ভারোত্তলক অচিন্ত্য শিওলে, ব্যাডমিন্টন তারকা ত্রিশা জলি, হকি খেলোয়াড় সলিমা টেট, প্যারা অ্যাথলিট শর্মিলার পূর্ব অভিজ্ঞতার কথা শোনেন। ২১৫ জনের দলের মধ্যে এমন ৬৫ জন অ্যাথলিট রয়েছেন যাঁরা প্রথমবার কমনওয়েলথে অংশ নিচ্ছেন।