CWG 2022: কমনওয়েলথে সোনায় নজর স্মৃতিদের

প্রথম বার কমনওয়েলথে অংশ নিতে চলেছে ভারতের মেয়েরা। দলের সকলেই এই মেগা টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য উত্তেজিত।

CWG 2022: কমনওয়েলথে সোনায় নজর স্মৃতিদের
কমনওয়েলথে সোনায় নজর স্মৃতিদেরImage Credit source: BCCI Women Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 7:46 PM

নয়াদিল্লি: বার্মিংহ্যামে এ বারের কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) শুরু হবে ২৮ জুলাই থেকে। ১৯৯৮ সালের পর দ্বিতীয় বার কমনওয়েলথে ক্রিকেট ফিরল। তবে সে বার পুরুষদের একদিনের ক্রিকেটের সাক্ষী ছিল কমনওয়েলথ। চলতি বছরে কমনওয়েলথে পা রাখতে চলেছে মেয়েদের ক্রিকেট। মোট ৮টি দল এ বার বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে টি-২০ ফর্ম্যাটে খেলবে। এ বার বার্মিংহ্যামের উদ্দেশে রওনা দেবেন স্মৃতি মান্ধানারা (Smriti Mandhana)। প্রথম বার কমনওয়েলথে অংশ নিতে চলেছে ভারতের মেয়েরা। দলের সকলেই এই মেগা টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য উত্তেজিত। টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়ার থেকে অনুপ্রাণিত হয়েছেন হ্যারিরা। তাই এ বারের কমনওয়েলথে সোনাই চাইছেন দীপ্তি শর্মারা। তবে এরই মধ্যে ভারতীয় শিবিরে করোনার থাবাও বসে গিয়েছে। যা নিয়ে কিছুটা চিন্তা তো থাকছেই ভারতীয় শিবিরে। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, বার্মিংহ্যামগামী ভারতীয় মহিলা ক্রিকেট দলের এক সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। যদিও তিনি কে, তাঁর নাম প্রকাশ করা হয়নি।

বার্মিংহ্যামের জন্য ভারতের মেয়েদের প্রস্তুতি নিয়ে প্রেস কনফারেন্সে স্মৃতি বলেন, “শিবিরের সকলেই ফুরফুরে মেজাজে রয়েছে। আমরা কমনওয়েলথ গেমসে নামার জন্য ভীষণ উত্তেজিত। আমাদের আসল লক্ষ্যই সোনা। পোডিয়াম ফিনিশ করতে চাইছি আমরা। আমরা টিভিতে অলিম্পিক ও কমনওয়েলথ গেমস দেখেছি। এবং টোকিওতে আমরা নীরজ চোপড়াকে সোনা জিততে দেখেছিলাম। এবং সেখানে জাতীয় সংগীত বাজার পর আমার গায়ের কাঁটা দিয়েছিল। অলিম্পিক না হলেও আমরা ঠিক সেই ঘটনার পুনরাবৃত্তি এখানে করতে চাই।”

কমনওয়েলথ গেমসের আগে ভারতের মেয়েদের প্রস্তুতি ভালোই হয়েছে। শ্রীলঙ্কাকে একদিনের সিরিজে হোয়াইটওয়াশ করেছিল ওমেন্স ইন ব্লু। পাশাপাশি টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল ভারত। এবং ভারতীয় তারকা ওপেনার স্মৃতি মান্ধানা শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে-তে ৯৬ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়েছিলেন। এ বারের কমনওয়েলথ গেমসে তিনি হরমনপ্রীতের ডেপুটির ভূমিকা পালন করবেন।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের জন্য ভারতের ১৫ সদস্যের দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, জেমিমা রড্রিগেজ, শেফালি বর্মা, সাব্বিনেনি মেঘনা, তানিয়া ভাটিয়া, দীপ্তি শর্মা, রাজেশ্বরী গায়কোয়াড়, পূজা বস্ত্রকার, রেণুকা ঠাকুর, রাধা যাদব, হরলিন দেওল এবং স্নেহ রানা।

স্ট্যান্ড বাই: রিচা ঘোষ, সিমরন দিল বাহাদুর এবং পুনম যাদব।