IPL 2021-22: আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির ভাগ্য নির্ধারণে ৩ সদস্যের কমিটি

আমদাবাদ ফ্রাঞ্চাইজির ভাগ্য নির্ধারণের জন্য ৩ সদস্যের বিশেষ কমিটি গঠন করা হয়েছে। যে কমিটিতে রয়েছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত এক প্রাক্তন বিচারপতি, একজন আইনজীবী ও একজন চার্টাড অ্যাকাউন্টেন্ট।

IPL 2021-22: আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির ভাগ্য নির্ধারণে ৩ সদস্যের কমিটি
আইপিএল ট্রফি (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 8:20 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

আইপিএলে (IPL) আমদাবাদ (Ahmedabad) ফ্র্যাঞ্চাইজিকে ঘিরে আচমকাই তৈরি হয়েছে জট। গত ২৫ অক্টোবর আইপিএলের নিলামে ৫,৬২৫ কোটি টাকায় আমদাবাদের ফ্র্যাঞ্চাইজি দল কেনে সিভিসি ক্যাপিটালস (CVC Capitals)। কিন্তু তারপরই তৈরি হয় বিতর্ক। সিভিসি ক্যাপিটালসের (CVC Capitals) বিরুদ্ধে বেটিং সংস্থায় বিনিয়োগের অভিযোগ ওঠে। এক মাস পেরিয়ে যাওয়ার পরেও বোর্ডের (BCCI) তরফ থেকে আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির ব্যাপারে কিছু জানানো হয়নি।

বোর্ডের বার্ষিক সাধারণ সভার জন্য এই মুহূর্তে শহর কলকাতায় বোর্ডের কর্তারা। আজ বোর্ড সভাপতি একাদশ বনাম বোর্ড সচিব একাদশের প্রীতি ম্যাচের আগে বৈঠকে বসে আইপিএলের গভর্নিং কাউন্সিল। সেই বৈঠকেই আমদাবাদ ফ্রাঞ্চাইজির ভাগ্য নির্ধারণের জন্য ৩ সদস্যের বিশেষ কমিটি গঠন করা হয়েছে। যে কমিটিতে রয়েছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত এক প্রাক্তন বিচারপতি, একজন আইনজীবী ও একজন চার্টাড অ্যাকাউন্টেন্ট। এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে, সিভিসি ক্যাপিটালস বেশ অস্বস্তিতে ফেলে দিয়েছে বোর্ডকে। যে কারণে দ্রুত এই জটিলতা কাটাতে চাইছে বিসিসিআই।

এই তিন সদস্যের বিশেষ কমিটি খতিয়ে দেখেই আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বোর্ডকে। হাতে বেশি সময় নেই। যা করার দ্রুত করতে হবে। কারণ আইপিএল অকশনের আগে লখনউ ও আমদাবাদ ফ্র্যাঞ্চাইজিকে ২৫ ডিসেম্বরের মধ্যে নতুন ৩ ক্রিকেটারকে দলে নিতে হবে। যা শোনা যাচ্ছে, আগামী সপ্তাহে সব দিক খতিয়ে দেখে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে তিন সদস্যের ওই কমিটি। আইপিএল পনেরোয় সংযোজিত হয়েছে আমদাবাদ ও লখনউ নতুন ২ ফ্র্যাঞ্চাইজি। লখনউয়ের দল কিনেছে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ।