India vs England: মর্গ্যান পরবর্তী যুগের সূচনা, রোহিতদের বিরুদ্ধে রেকর্ড গড়ার মুখে যাঁরা

এজবাস্টন টেস্টে ভারত 'বধ' সম্পন্ন। এবার পালা টি-২০ সিরিজের। বিশ্বকাপ যুদ্ধে ঝাঁপানোর আগে নিজেদের শক্তি পরখ করে নেওয়ার এটাই সুযোগ।

India vs England: মর্গ্যান পরবর্তী যুগের সূচনা, রোহিতদের বিরুদ্ধে রেকর্ড গড়ার মুখে যাঁরা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2022 | 11:37 AM

সাউদাম্পটন: বদলে গিয়েছে ইংল্যান্ড। টেস্ট ফরম্যাটের সংজ্ঞা বদলে দেওয়ার পর এবার পালা টি-২০র। বৃহস্পতিবার সাউদাম্পটনের রোজ বোলে শুরু হচ্ছে ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ। এই সিরিজ শুরুর দিন কয়েক আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইওন মর্গ্যান। ক্রিকেটের আঁতুড়ঘরে বিশ্বকাপ ট্রফি সঁপে দিয়ে সরে দাঁড়িয়েছেন আয়ারল্যান্ড-জাত এই ক্রিকেটার। ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ দিয়েই শুরু হচ্ছে মর্গ্যান পরবর্তী যুগ। সাউদাম্পটনে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন জস বাটলার। ভারতের মতোই এজবাস্টন টেস্টে খেলা কোন ক্রিকেটারই প্রথম একাদশে থাকছেন না। থাকছেন লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, ডেভিড উইলি, ক্রিস জর্ডন। অলরাউন্ডার হিসেবে রয়েছেন স্যাম কারান এবং মইন আলি। মর্গ্যান পরবর্তী যুগের সূচনায় রোহিতদের চাপে রাখতে পারেন কোন পাঁচ ইংরেজ ক্রিকেটার, আসুন দেখে নিই।

মইন আলি- আন্তর্জাতিক টি-২০তে হাফ সেঞ্চুরি করে ফেলবেন আজই। ৫০তম আন্তর্জাতিক টি-২০তে খেলতে নামবেন মইন আলি। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে সাড়ে পাঁচ হাজার রান পূর্ণ করতে তাঁর প্রয়োজন মাত্র ৩০ রান। এই মুহূর্তে তাঁর রান সংখ্যা ৫৪৭০।

জস বাটলার- নেতৃত্বের দায়িত্ব কাঁধে নিয়েই উত্তরসূরীকে ছাপিয়ে যেতে প্রস্তুত জস বাটলার। বৃহস্পতিবারের ম্যাচে আর তিনটি বাউন্ডারি হাঁকালেই ইয়ন মরগ্যানকে ছাপিয়ে টি-২০তে সর্বাধিক চারের মালিক হয়ে যাবেন তিনি। মরগ্যানের এই ফরম্যাটে বাউন্ডারির সংখ্যা ১৮৬।

ক্রিস জর্ডন- আন্তর্জাতিক ক্রিকেটে ১৫০ উইকেট পূর্ণ করতে প্রয়োজন মাত্র চারটি উইকেটের।

জেসন রয়- আন্তর্জাতিক ক্রিকেটে ৫৫০০ রান পূর্ণ করার থেকে ৩৪ রান দূরে। আন্তর্জাতিক টি২০তেও ১৫০০ রানের মাইলস্টোন গড়ার পথে জেসন রয়। চাই ৫৪ রান।